রাজশাহী শুক্রবার, ৩রা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১

অসহায় নারীকে সেলাই মেশিন দিল ‘মানবতার জাগরণ’


প্রকাশিত:
২১ মে ২০২০ ২৩:১৫

আপডেট:
৩ মে ২০২৪ ১৬:৪২

‘মানবতার জাগরণ’র পক্ষ থেকে প্রধান অতিথি হিসেবে অসহায় নারীর হাতে সেলাই মেশিন তুলে দেন রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান।

রাজশাহী মহানগরীর দরগাপাড়া এলাকার অসহায় মোছা. সাদিয়াকে সেলাই মেশিন প্রদান করেছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘মানবতার জাগরণ’। বুধবার (২০ মে) নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তার হাতে সেলাই মেশিন তুলে দেন রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান।

এসময় ‘মানবতার জাগরণ’ সংগঠনের যুগ্ম-আহ্বায়ক মাহাবুব আলম খান ববিন, আমিনুল ইসলাম রাকিব, ওম সাহা ইলেকট্রনিক্সের সত্ত্বাধিকারী ও অন্যান্যরা উপস্থিত ছিলেন।

জানা গেছে, কয়েক বছর আগে মানব সেবার ব্রত নিয়ে যাত্রা শুরু করে স্বেচ্ছাসেবী সংগঠন ‘মানবতার জাগরণ’। প্রথমে সংগঠনটি এতিম শিশুদের নিয়ে কাজ শুরু করে। ধীরে ধীরে সংগঠনের কার্যক্রম বিস্তৃত হতে থাকে।

চলমান করোনা বিভিন্নভাবে মানুষের পাশে দাঁড়াচ্ছে সংগঠনটি। ইতোমধ্যে সংগঠনটি ৫০০ পরিবারের পাশে দাঁড়িয়েছে। গত ১৩ থেকে ১৫ মে পর্যন্ত তিন ধাপে সংগঠনটি ৫০০ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে।

সংগঠনের পরিচালক হিসেবে রয়েছেন মুহাম্মদ সাব্বির ইসলাম। এছাড়াও সংগঠনটির সেবামূলক কার্যক্রম বাস্তবায়ন করছে একটি আহ্বায়ক কমিটি। কমিটির আহ্বায়ক মুঞ্জুরুল ইসলাম টনি, যুগ্ম-আহ্বায়ক মাহাবুব আলম খান ববিন, হারুন-অর-রশীদ হাসিব, আমিনুল ইসলাম রাকিব, মাসুম আলি, আতিকুল ইসলাম জনি ও মাহফুজুর রহমান কানন সংগঠনটির কার্যক্রম এগিয়ে নিয়ে যাচ্ছেন।

সংগঠনের যুগ্ম-আহ্বায়ক মাহাবুব আলম খান ববিন বলেন, এই ক্ষুদ্র প্রচেষ্টার মাধ্যমে অসহায় মানুষের পাশে থাকতে পেরে আমরা খুবই আনন্দিত। আগামীতেও মানুষের পাশে থাকবে ‘মানবতার জাগরণ’। এছাড়াও বিত্তবানরা নিজ নিজ জায়গা থেকে দুস্থদের পাশে দাঁড়ালে বাংলাদেশ একদিন ক্ষুধা ও দারিদ্র্যমূক্ত সোনার বাংলায় পরিণত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। 

 

আরপি/ এএন



আপনার মূল্যবান মতামত দিন:

Top