রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

বাঘায় রাতের আঁধারে ঈদ সামগ্রী বিতরণ করেন ‘ওরা ১১জন’


প্রকাশিত:
২০ মে ২০২০ ২১:০৫

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ১২:২১

ঈদ উপহার বিতরণ

রাজশাহী বাঘায় দিঘা পশ্চিমপাড়া গ্রামের ওরা ১১জন বন্ধুর উদ্দ্যোগে করোনা সংকট মোকাবিলায় কর্মহীন ও হতদরিদ্রদের মাঝে ঈদ সামগ্রী হিসেবে সেমাই, চিনি ময়দা, গুড়া দুধ বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (১৯-মে) রাতে নিজ এলাকায় দুস্থ,কর্মহীন ও হতদরিদ্রদের বাড়ি বাড়ি গিয়ে ৮০টি পরিবারের মাঝে এই ঈদসামগ্রী বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলার দিঘা গ্রামের সন্তান টাঙ্গাইল জজ কোর্টে কর্মরত সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সুমন কর্মকার। 

অসহায় দরিদ্রদের পাশে দাঁড়িয়েছে সুমন কর্মকারের নেতৃর্ত্বে ওরা ১১জন বন্ধু। তারা নিজেদের অর্থায়নে সামাজিক দায়বদ্ধতায় এমন উদ্দ্যোগ নিয়েছেন জানান।এ সময় উপন্থিত ছিলেন ওরা ১১ জন বন্ধু শাহিন, সোহাগ ,স্বাধীন, তুহিন, রুমন, রাকিব, ইছব, সুমন, সুজন, রবিউল, ইয়াসিন ও প্রথম আলো ট্রাস্ট, আলোর পাঠশালা বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক রিপন মাহমুদ।

এ বিষয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য কোরবান আলী বলেন,পাড়ার ছেলেদের এমন আয়োজন সত্যিই প্রসাংশার দাবিদার।আমি তাদের সাধুবাদ জানায় এবং এলাকার যুব সম্প্রদায়কে সমাজের ভাল কাজে মানুষের পাশে থাকার আহবান জানান।

নিজ এলাকায় রাতের আঁধারে দরিদ্রদের মাঝে খাদ্য সহায়তা প্রদান করেন তিনি। এ খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল ও আলু।

খাদ্য সহায়তা পাওয়া এক মহিলা বলেন, তাঁর স্বামী গত ৮ দিন হলো নওগাঁ জেলায় ধান কাটতে গেছেন। এখনো সপ্তাহ খানেক সেখানে থাকবেন। বর্তমানে বাড়িতে তেমন কোন খাবার ছিলো না। সুমনের খাবারে তাঁর অনেক উপকার হলো। সুমন একজন নিরহংকারী মানুষ। তিনি ঈদ, পূজাসহ বিভিন্ন সময়ে তাঁদের সহায়তা করেন।

রাতের আধাঁরে খাদ্য সহায়তা দেবার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, করোনা সংকটে অনেক সামর্থ্যবান ব্যক্তিও বিরূপ পরিস্থিতির সম্মুখীন হয়েছেন। নাম-পরিচয় প্রকাশ পেলে অনেকে হয়তো চক্ষু লজ্জায় এ সহায়তা নিতে পারবেন না। পরে তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন তার উদ্যোগে যারা আর্থিক ও মানসিকভাবে সহযোগিতা করেছেন।

 

আরপি/এমএএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top