রাজশাহী শনিবার, ১৮ই মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১

রাজশাহীতে মার্কেট বন্ধে কঠোর অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী


প্রকাশিত:
১৯ মে ২০২০ ২০:৪৯

আপডেট:
১৮ মে ২০২৪ ১৭:৩৭

কঠোর অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী

করোনার সংক্রমণ রোধে ও জনস্বার্থে ঈদ পর্যন্ত রাজশাহী মহানগরীর সকল মার্কেট ও বিপণিবিতানসূমহ বন্ধ রাখার সিদ্ধান্ত হয়। কিন্তু নির্দেশনা অমান্য করে মার্কেটগুলোতে জমে উঠেছিল ঈদের কেনাকাটা। মার্কেটগুলো বন্ধ করতে কঠোর অবস্থানে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যরা।

আজ মঙ্গলবার (১৯ মে) সকাল থেকে মার্কেটগুলো বন্ধ করতে কঠোর অবস্থানে আছেন আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী।

আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যরা জানান, গত কয়েকদিন মার্কেট-দোকানপাট খোলার কারণে শহরে করোনার সংক্রমণের ঝুঁকি অনেক বেড়ে গিয়েছিল। কেননা তখন মার্কেটে সামাজিক দূরত্বের কিছুই মানা হচ্ছিল না। গায়ের সঙ্গে গা লাগিয়ে ঈদের কেনাকটায় মেতেছিলেন অনেকে।

এখন প্রশাসনের তৎপরতাকে সাধুবাদ জানাচ্ছেন শহরের সচেতন নাগরিকরা। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত প্রশাসনের এমন ভূমিকা প্রত্যাশা করছেন তারা।

এর আগে, করোনার সংক্রমণ রোধে আগেই সারাদেশের মার্কেট-দোকানপাট বন্ধের সিদ্ধান্ত হয়। কিন্তু গত ১০ মে থেকে স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট খোলার সিদ্ধান্ত আসে। সেদিন থেকে দেশের বিভিন্ন স্থানে দোকানপাট খুলেছে। তবে রাজশাহী শহরকে নিরাপদ রাখতে ব্যবসায়ীদের সঙ্গে দফায় দফায় সভা করে সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ও সদর আসনের সাংসদ ফজলে হোসেন বাদশাসহ ব্যবসায়ীরা এক মত পষণ করে নগরী সকল মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত নেন। কিন্তু মার্কেটগুলো নানা কৌশলে খোলা হচ্ছিল।

এদিকে, সামাজিক দূরত্ব না মেনেই ব্যবসা করছিলেন দোকানীরা। নগরীর আরডিএ মার্কেটের প্রধান ফটক বন্ধ রেখে ভেতরে দোকান খুলছিলেন ব্যবসায়ীরা। গলিপথ দিয়ে মার্কেটেও যাচ্ছিলেন প্রচুর ক্রেতা।

আবার সাহেববাজার কাপড়পট্টি এলাকায় দোকানের সাটার তুলে ক্রেতা ঢোকানোর পর সাটার নামিয়ে দেয়া হচ্ছিল। কেনাকাটা শেষ হলে সাটার তুলে বের করে দেয়া হচ্ছিল ক্রেতাদেরকে। রাস্তায়ও বের হচ্ছিল অজস্র মানুষ। রিকশা-অটোরিকশার যানজট দেখা দিয়েছিল শহরে। কোথাও সামাজিক দূরত্বের কিছুই মানা হচ্ছিল না।

 

আরপি/এমএএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top