রাজশাহী বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১

বাঘায় সাশ্রয়ী মূল্যে টিসিবির পণ্য পাচ্ছেনা ভোক্তারা!


প্রকাশিত:
১৩ মে ২০২০ ০৪:৪৮

আপডেট:
২৪ এপ্রিল ২০২৪ ১৫:৫৩

বাঘায় টিসিবি পন্য কিনতে ভিড় জমিয়েছেন ক্রেতারা

করোনাভাইরাস সংক্রমণ মোকাবেলায় চলমান পরিস্থিতিতে রাজশাহীর বাঘায় টিসিবির পণ্য ক্রয়ে সামাজিক দুরত্ব মানা হচ্ছে না। রমজানের শুরু থেকে ট্রেড্রিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) এর নির্ধারিত পণ্য ন্যায্য ও সাশ্রয়ী মূল্যে বিক্রি করছে। টিসিবির ভ্রাম্যামাণ ট্রাক থেকে পণ্য কিনতে একসঙ্গে ভিড় করতে দেখা গেছে ক্রেতাদের।

জানা যায়, করোনা পরিস্থিতি মোকাবেলায় সরকার রমজানে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের বাজার মূল্যে সহনীয় পর্যায়ে রাখার জন্য রাজশাহীর বাঘা উপজেলায় মেসার্স হেদায়েত ট্রেডার্সকে টিসিবির ডিলার মনোনীত করে। জনসাধারণের দুর্ভোগের কথা চিন্তা করে খোলাবাজারে টিসিবির পণ্য বিক্রির সিদ্ধান্ত নিয়ে পুরো রমজান মাস জুড়ে উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে টিসিবির পন্য বিক্রি অব্যাহত রেখেছে। এতে সামাজিক দূরত্ব বজায় না থাকায় ক্রেতাদের মধ্যে বাড়ছে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি।

মঙ্গলবার উপজেলা দিঘা বাজার এলাকায় টিসিবির পণ্য খোলাবাজারে ভ্রাম্যমান ট্রাকে করে মসুর ডাল, চিনি ও সয়াবিন তেল বিক্রি করা হয়। সবাই একসঙ্গে কিনতে হুমড়ি খেয়ে পড়ে। ক্রেতারা দূরত্ব বজায় রেখে পন্য কেনার বিষয়টি মানতে চাচ্ছে না।সেখানে পন্য কিনতে হুড়োহুড়ি করতে দেখা গেছে।

দিঘা গ্রামের গোলাম তোরাবুল কিবরিয়া জানান, উপজেলার দিঘা বাজারের আশেপাশে বিভিন্ন গ্রাম থেকে এই পন্য কিনতে এসেছেন অনেকই। এ এলাকায় প্রথম টিসিবির ভ্রাম্যামাণ ট্রাক এসে পণ্য বিক্রয় করার কারণে এতো ভিড়। উপজেলার বিভিন্ন ইউনিয়নের বাজারগুলোতে সাধারণ মানুষের বিষয় বিবেচনা করে টিসিবির পন্য বিক্রয় অব্যহত রাখার দাবি জানান অনেকেই।

টিসিবির পণ্য বিক্রয় প্রতিনিধি মুঞ্জরুল ইসলাম জানান, বার বার তাদের দূরত্ব বজায় রেখে দাঁড়াতে বলেছি। কিন্তু কোনভাবেই ক্রেতারা দূরত্ব বজায় রেখে দাঁড়াচ্ছে না। ক্রেতারা আমাদের কোন কথার পাত্তাই দিচ্ছেন না। একজনে গা ঘেঁষে দাঁড়িয়ে আরেকজনের সঙ্গে মালামাল ক্রয় করছে।

 

আরপি/এমএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top