রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

বাঘায় ত্রাণ হিসেবে ১ লাখ ৫০ হাজার ডিম বিতরণ


প্রকাশিত:
১৩ মে ২০২০ ০৪:২৪

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ২০:৩১

ত্রাণ সামগ্রী

রাজশাহীর বাঘায় মৌসুমী সবজি বিতরণে সরকারি চালের সাথে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর দেয়া উপহার ১০টি করে ডিম পেল ৫ হাজার পরিবার। মঙ্গলবার (১২মে)ব্যক্তিগত উদ্যোগে এই ডিম বিতরণ করা হয়েছে।

জানা যায়,পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি তার নির্বাচনী এলাকা রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) উপজেলায় সরকারি ত্রাণের পাশাপাশি সুষম ও পুষ্টিকর খাবারের চাহিদা পূরণের লক্ষ্যে ডিম বিতরণ করা হয়েছে। ডিম সংগ্রহ করা হচ্ছে স্থানীয় মুরগির খামার থেকে। প্রথম পর্যায়ে ১ লাখ ৫০ হাজার ডিম বিতরণ করা হবে।

চলমান করোনা সংকটের কারণে কর্মহীন হয়ে পড়া দরিদ্র মানুষের মাঝে সরকারি ত্রাণ সহায়তার পাশাপাশি পররাষ্ট্র প্রতিমন্ত্রী স্থানীয়ভাবে উৎপাদিত বিভিন্ন মৌসুমী সবজি আলু,মিষ্টি কুমড়া, করলা, পুঁইশাক, ডাটাশাক সরাসরি কৃষকের ক্ষেত থেকে ন্যায্যমূল্যে কিনে বিতরণ করেন।

দেশের বর্তমান পরিস্থিতিতে কৃষকরা তাদের উৎপাদিত সবজির ন্যায্য মূল্যে বিক্রি করতে পারছেন, তেমনি অস্বচ্ছল, কর্মহীন ও দরিদ্রদের সবজির চাহিদা পূরণ হচ্ছে। এই ধারাবাহিকতায় মানুষের সুষম ও পুষ্টিকর খাবারের চাহিদা পূরণে চাল ও সবজির পাশাপাশি ডিম বিতরণ করা হয়েছে।

দুটি উপজেলায় পর্যায়ক্রমে পররাষ্ট্র প্রতিমন্ত্রী নিজম্ব অর্থায়নে ১৬ হাজার পরিবারকে ডিম বিতরণ করা হবে বলে নিশ্চিত করেন বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা।


আরপি/এমএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top