রাজশাহী মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১

রাসিকের ত্রাণ তহবিলে একদিনে অনুদান ১ লাখ ৭০ হাজার টাকা


প্রকাশিত:
২৪ এপ্রিল ২০২০ ০২:৪৫

আপডেট:
২৪ এপ্রিল ২০২০ ০৫:৪৫

রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন
 
চলমান করোনা সংকট মোকাবেলা ও কর্মহীন-অসহায় মানুষের মুখে খাবার তুলে দিতে ত্রাণ তহবিল গঠন করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। গত ১৪ এপ্রিল এক বিবৃতিতে ত্রাণ তহবিলে নগদ অর্থ বা নিত্য প্রয়োজনীয় পণ্য প্রদানের জন্য বিত্তবানদের প্রতি আহ্বান জানান মেয়র।
 
মেয়রের আহ্বানে সাড়া দিয়ে এগিয়ে আসছেন অনেক ব্যক্তি, প্রতিষ্ঠান ও সংগঠন। তারই ধারাবাহিকতায় গতকাল মেয়রের ত্রাণ তহবিলে নগদ ১ লাখ ৭০ হাজার নগদ অর্থ, দেড় টন চাল ও ৮০০ কেজি আলু প্রদান করেছেন বেশ কয়েকজন ব্যক্তি, সংগঠন ও প্রতিষ্ঠান।
 
ফাস্ট এগ্রোভিট লিমিটেড : ত্রাণ তহবিলে ৫০ হাজার টাকা অনুদান দিয়েছেন ফাস্ট এগ্রোভিট লিমিটেডের এনিমেল হেলথ বিভাগের ম্যানেজিং ডিরেক্টর মো. সেলিম মিঞাঁ। বৃহস্পতিবার বিকেলে নগর ভবনে মেয়রের হাতে সহায়তার অর্থ তুলে দেন তিনি।
 
৫০ হাজার টাকা দেন ফাস্ট এগ্রোভিট লিমিটেডের সেলিম মিঞাঁ
 
রাজশাহী রাইফেল ক্লাব : এছাড়াও ১ হাজার ৫০০ কেজি চাল (দেড় টন) ও ৮০০ কেজি আলু দিয়েছে রাজশাহী রাইফেল ক্লাব। বৃহস্পতিবার বিকেলে নগর ভবনে মেয়রের নিকট চাল ও আলু হস্তান্তর করেন রাজশাহী রাইফেল ক্লাব নেতৃবৃন্দ।
 
দেড় টন চাল ও ৮০০ কেজি আলু হস্তান্তর করেন রাজশাহী রাইফেল ক্লাব নেতৃবৃন্দ
 
ত্রাণ সামগ্রী হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন- রাজশাহী রাইফেল ক্লাবের সহ-সভাপতি হাসান আলী, যুগ্ম সাধারণ সম্পাদক সালাউদ্দিন রাজু, কোষাধ্যক্ষ আবুল হোসেন, আজীবন সদস্য আজিজুল আলম বেন্টু ও নির্বাহী সদস্য ইমতিয়াজ আহমেদ কিসলু।
 
যুবলীগ নেতা শরীয়ত উল্লাহ সৈকত : মানবতার সেবায় উদ্বুদ্ধ হয়ে মেয়রের তহবিলে একাই ১ লাখ টাকা অনুদান দিয়েছেন এক যুবলীগ নেতা। বৃহস্পতিবার বিকেলে নগর ভবনে মেয়রের হাতে সহায়তার অর্থ তুলে দেন কাটাখালি পৌর যুবলীগের যুগ্ম আহ্বায়ক ও রাজশাহী বিশ^বিদ্যালয় সাধারণ কর্মচারী ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক শরীয়ত উল্লাহ সৈকত।
 
১ লাখ টাকার চেক মেয়রের হাতে তুলে দেন কাটাখালি পৌর যুবলীগের যুগ্ম-আহ্বায়ক  শরীয়ত উল্লাহ সৈকত
 
রাসিকের তিন কর্মকর্তা : মেয়রের আহ্বানে সাড়া দিয়ে ত্রাণ তহবিলে নিজের বেতন ও ব্যক্তিগত তহবিল থেকে নগদ অর্থ অনুদান দিয়েছেন রাসিকের তিন কর্মকর্তা। বৃহস্পতিবার বিকেলে নগর ভবনে মেয়রের হাতে সহায়তার অর্থ তুলে দেন তারা।
 
রাসিকের উপ-সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ) কামাল পারভেজ নিজের বেতন থেকে ৫ হাজার টাকা, উপ-সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ) পূজন দাস নিজের বেতন থেকে ৫ হাজার টাকা এবং কর আদায় শাখার উপ-ট্যাক্সেশন কর্মকর্তা (কর) মো. মহীউদ্দীন (মুকুল) ব্যক্তিগত তহবিল থেকে ১০ হাজার টাকা ত্রাণ তহবিলে দিয়েছেন।
 
রাসিকের তিন কর্মকর্তার পক্ষ থেকে মেয়রের হাতে অনুদান তুলে দেয়া হয়
 
এদিকে, করোনাভাইরাস (কোভিড-১৯) নিয়ে উদ্ভূত পরিস্থিতিতে কর্মহীন ও নিম্ন আয়ের মানুষদের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ায় অনুদান প্রদানকারী প্রত্যেক ব্যক্তি, সংগঠন ও প্রতিষ্ঠানকে আন্তরিক ধন্যবাদ জানান মেয়র।
 
 
আরপি/ এমবি


আপনার মূল্যবান মতামত দিন:

Top