রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

মোহনপুরে কৃষকের মাঝে ধানবীজ, সার ও কম্বাইন্ড হারভেস্টার বিতরণ


প্রকাশিত:
২০ এপ্রিল ২০২০ ০৬:০৬

আপডেট:
২ মে ২০২৪ ১৯:১৯

রাজশাহীর মোহনপুরে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে সামাজিক দুরত্ব নিশ্চিত রেখে খরিপ মৌসুমের প্রনোদনা প্যাকেজের আউস ধানের বীজ, রাসায়নিক সার ও ২ টি কম্বাইন্ড হারভেস্টার বিতরণ করা হয়েছে।

উপজেলার ৬টি ইউনিয়ন ও ১টি পৌরসভার তালিকাভুক্ত ৭শ’ ৫০ জন কৃষকের মাঝে এ প্রনোদনা প্যাকেজের আওতায় এসকল সামগ্রী বিতরণ করা হয়েছে। 

রোববার (১৯ এপ্রিল) বেলা সাড়ে ১০টার দিকে উপজেলা কৃষি অফিস চত্বরে রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন, উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেবুব হাসান রাসেল, সানজিদা রহমান রিক্তা তালিকাভুক্ত কৃষকদের মাঝে বিভিন্ন সামগ্রী বিতরণ করেন। 

এসময় খরিপ ১/জাতের ৫ কেজি আউস ধানের বীজ জাত ব্রি ধান-৪৮, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি রাসায়নিক সার বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রহিমা খাতুন, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো.আব্দুল মান্নান, রায়ঘাটি ইউপি চেয়ারম্যান খলিলুর রহমান, উপজেলা যুবলীগের সভাপতি ইকবাল হোসেন, মোহনপুর দলিল লেখক সমিতির সভাপতি ও ইউপি সদস্য ইসরাইল হোসেন, ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোরশেদ আলম, ছাত্রলীগ নেতা মেহেদী হাসান প্রমি প্রমূখ।

করোনা সংক্রমণ ও প্রতিরোধে উপজেলার সকল মানুষ এখন ঘরে। বিভিন্ন ফসল ঘরে উঠাতে শ্রমিকের সংকটময় মুহুর্তে সরকারী ভর্তুকির মাধ্যমে যে ২ টি কম্বাইন্ড হারভেস্টার দেওয়া হয়েছে তা উপজেলার কৃষকের স্বপ্নের ফসল ধান কাটাই, মাড়াই করে ঘরে উঠাতে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে বলে জানান কৃষি কর্মকর্তা কৃষিবিদ রহিমা খাতুন।

 

আরপি/ এএন



আপনার মূল্যবান মতামত দিন:

Top