রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

দুর্গাপুরে সরকারি ত্রাণ বিতরণে বাধা দেয়ায় যুবকের অর্থদন্ড


প্রকাশিত:
২০ এপ্রিল ২০২০ ০৩:৪১

আপডেট:
২ মে ২০২৪ ০৯:২৯

ছবি: সংগৃহীত

দুর্গাপুরে সরকারি ত্রাণ বিতরণে বাধা দেওয়ায় আব্দুল মতিন (২৮) নামের এক যুবককে ১০হাজার টাকা অর্থদন্ড করেছে ভ্রাম্যমাণ আদালত। মতিন উপজেলার কিসমত গণকৈড় ইউনিয়নের গোপালপাড়া গ্রামের মোজাম্মেল হকের পুত্র। রোববার দুপুরে গোপালপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।


কিসমত গণকৈড় ইউপি চেয়ারম্যান আফসার আলী মোল্লা জানান, শনিবার কিসমত গণকৈড় ইউনিয়নের গোপালপাড়া গ্রামে স্থানীয় চেয়ারম্যান ও ইউপি সদস্যেদের মাধ্যমে হৃত দরিদ্রদের তালিকা তৈরি করে জেলা প্রশাসক কর্তৃক ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ের ৩য় ধাপের চাল বিতরণ করা হচ্ছিল। এ সময় ওই গ্রামের আব্দুল মতিন নামের এক যুবক এসে বাধা প্রয়োগ করেন।

তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে মোবাইলে ফোনে অভিযোগ দেন প্রকৃত লোকদের ত্রাণ দেওয়া হচ্ছে না। এছাড়াও অভিযোগে মতিন নিজের তৈরি করা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ১০জনের তালিকা দেন। গতকাল রোববার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মহসীন মৃধা ঘটনাস্থলে এসে ওই তালিকা যাচাই করেন। এ সময় আব্দুল মতিনের দেওয়া ১০জনের তালিকায় সবাই সরকারি ত্রাণ পেয়েছে বলে প্রমাণ হয়।

পরে ত্রাণ বিতরণ কাজে বাধা প্রদান করায় দুর্যোগ ব্যবস্থাপনা আইন ২০১২ এর ৩৬(২) ধারা অনুযায়ী আব্দুল মতিনকে ১০হাজার টাকা অনাদায়ে ১মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মহসীন মৃধা। তাৎক্ষণিক তিনি ভ্রাম্যমাণ আদালতে ১০হাজার টাকা দিয়ে ছাড়া পান তিনি। এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ণ কর্মকর্তা বেলাল হোসাইন।

 

আরপি/ এমবি



আপনার মূল্যবান মতামত দিন:

Top