রাজশাহী শনিবার, ১৮ই মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১

কর্মহীন মানুষের পাশে শাপলা গ্রাম উন্নয়ন সংস্থা


প্রকাশিত:
১৯ এপ্রিল ২০২০ ০৫:১৭

আপডেট:
১৯ এপ্রিল ২০২০ ০৫:৪১

 

নোভেল করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ ঠেকাতে গত ২৬ মার্চ হতে মানুষকে ঘরে রাখতে সরকারি সাধারণ ছুটি চলছে। এতে কর্মহীন হয়ে পড়েছে লাখ লাখ মানুষ। পরম আত্মীয়ের মত এসব কর্মহীন দরিদ্র বিভিন্ন শ্রেণীপেশার মানুষের পাশে দাঁড়িয়েছেন রাজশাহীর মোহনপুরের সামাজিক সংগঠণ শাপলা গ্রাম উন্নয়ন সংস্থা।

অসহায় দরিদ্র কর্মহীন মানুষের দুঃখ-দুর্দশায় সহযোগিতায় ত্রাণ নয় বরং উপহার প্রদান করে আসছে প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক মহসিন আলী। ইতোমধ্যে মোহনপুর উপজেলার সইপাড়া, গাংগোপাড়া, কেশরহাট ও সিন্দুরী গ্রামের প্রায় তিন শতাধিক অসহায়-দুঃস্থ মানুষের মাঝে খাদ্য-সামগ্রী, যেমন- চাল, ডাল, তেল, লবন, সাবান বিতরণ করা হয়েছে।

এর বাইরে রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক) এলাকার কমর্হীন দুঃস্থ মানুষের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দিতে রাসিক মেয়রের তহবিলে ২ হাজার ১৫০ কেজি চাল প্রদান করেন সংস্থার প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক মহসিন আলী।

এছাড়াও গত বৃহস্পতিবার (১৬ এপ্রিল) সন্ধ্যায় রাজশাহী জেলা প্রশাসক হামিদুল হকের হাতে ৪৩ বস্তা অর্থাৎ ২ হাজার ১৫০ কেজি চাল জমাদানের রশিদ হস্তান্তর করেন তিনি।

জাতির এ সংকটময় পরিস্থিতিতে খেটে খাওয়া দিন মজুর, রিক্সা-ভ্যান চালক, ক্ষুদ্র ব্যবসায়ী, অসহায় মানুষের পাশে দাঁড়ানোয় প্রশংসা কুড়িয়েছেন সংস্থার প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক মহসিন আলী।

অনুদান পেয়ে জেলা প্রশাসক হামিদুল হক তার উদ্দেশ্যে বলেন, জাতির এ সংকটময় পরিস্থিতিতে আপনার উদারতা দিয়ে খেটে খাওয়া শ্রমিক, রিকশাচালক, ক্ষুদ্র ব্যবসায়ী, ভ্যান চালক, অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে মহানুভবতার পরিচয় দিয়েছেন। জেলা প্রশাসনের পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে ভবিষ্যতেও সংস্থাটি সব সময় জেলা প্রশাসন ও দেশের পাশে থাকবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় ধন্যবাদ ও কৃতজ্ঞতাস্বরুপ মহসিন আলীকে জেলা প্রশাসক স্বাক্ষরিত একটি ধন্যবাদপত্র প্রদান করা হয়। এ সময় শাপলা গ্রাম উন্নয়ন সংস্থার সমন্বয়কারী (প্রশাসন) মাহাবুব হোসেন উপস্থিত ছিলেন।

 

আরপি/ এএন



আপনার মূল্যবান মতামত দিন:

Top