রাজশাহী সোমবার, ৬ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১

গোদাগাড়ীতে মুদি দোকানে চুরি


প্রকাশিত:
১৯ এপ্রিল ২০২০ ০৪:৫২

আপডেট:
১৯ এপ্রিল ২০২০ ০৪:৫৬

 

রাজশাহীর গোদাগাড়ীতে পৌর এলাকার সুলতানগঞ্জ বাজারের তসিকুলের মুদি দোকানে চুরির ঘটনা ঘটেছে। শুক্রবার (১৭ এপ্রিল) রাতে এ চুরি হয়ে থাকতে পারে বলে জানা গেছে। 

মুদি দোকানদার তসিকুল ইসলাম জানান, করোনা সংক্রমণের সময় সরকারের নির্ধারিত সময়ে বিকেল ৫ টার পর দোকান বন্ধ করে বাসায় চলে যাই। এই সময় হতে বাজার জনশূন্য হয়ে পড়ে। শনিবার (১৮ এপ্রিল) সকালে দোকানে এসে দেখি আমার আমার দোকানের গ্যালরিতে মালামাল ফাঁকা লাগছে। এরই মধ্যে চোখ পড়ে দোকান ঘরের সাইডের টিন কাটা আছে। সেখান দিয়েই চোরেরা মালামাল চুরি করে নিয়ে গেছে।

তিনি বলেন, প্রায় ৫০ হাজার টাকার মতো বিভিন্ন ব্যান্ডের সিগারেট, বিস্কুটের প্যাকেট ও টাকা রাখা ড্রয়ার হতে নগদ অর্থ নিয়ে গেছে। এতে প্রায় ৮০ হাজার টাকা মত ক্ষয়ক্ষতি হয়েছে। দোকান হতে মালামাল চুরি করে নিয়ে গেলেও চুরির কাজে ব্যবহৃত সরঞ্জমাদি ফেলে গেছে চোর। এই চুরির ঘটনায় দোকান মালিক থানায় মামলা দায়ের করবেন বলে জানান।

শ্রীমন্তপুর গ্রামের আলমগীর হোসেন আদিল বলেন, কিছুদিন আগেই আমার বাসা হতে দুইটি এ্যান্ড্রয়েড মোবাইল ফোন চুরি হয়ে গেছে। মানুষের কর্ম না থাকায় এলাকায় চুরির ঘটনা ঘটছে। ভবিষ্যতে আরো বাড়বে বলে আশঙ্কা করছেন তিনি।

সুলতানগঞ্জ বাজার কমিটির সাধারণ সম্পাদক জিয়াউল হক জিয়াসহ স্থানীয় লোকজন বলেন, বর্তমান দেশে লকডাউন সময় চলছে। বাজার-ঘাট তেমন খোলা থাকে না। এই সময়ে কিছু মানুষ কর্মহীন হয়ে পড়েছে। এলাকার যারা ছিঁচকে চোর ছিলো তারাও রাজমিন্ত্রীর কাজ করে হলেও পেট চালাতো। বর্তমানে সব কাজ বন্ধ থাকায় এই চুরির ঘটনা ঘটতে পারে বলে মনে করেন।

এছাড়াও সরকারি ত্রাণ সরকার জনসাধারণকে দিলেও সবাইকে দেওয়া সম্ভব হচ্ছে না। ফলে এমন ঘটনা ঘটতে পারে। তিনি আইন-শৃংঙ্খলারক্ষাকারী বাহিনীকে এসব চুরির বিষয়ে নজর দেওয়ার জন্য অনুরোধ জানান। এই চুরির ঘটনায় আইনি প্রক্রিয়া গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

 

আরপি/ এএন



আপনার মূল্যবান মতামত দিন:

Top