রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

পুঠিয়ায় করোনা আক্রান্ত ব্যক্তিরসহ ৪০ বাড়ি লকডাউন


প্রকাশিত:
১৩ এপ্রিল ২০২০ ১৬:০৭

আপডেট:
১৩ এপ্রিল ২০২০ ২০:০৫

 

রাজশাহীর পুঠিয়ায় ঢাকা থেকে করোনার উপসর্গ নিয়ে বাড়ি ফেরা ব্যক্তির শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এতে তার বাড়িসহ আশেপাশের ৪০ টি বাড়ি লকডাউন করা হয়েছে। তবে আক্রান্ত ব্যক্তির বাড়িতে বসবাস করা তার বোন ও বোনের শিশু ছেলেকেও একই বাড়িতে লকডাউন করে রাখা হয়েছে।

রোববার (১২ এপ্রিল) বিকেলে আক্রান্ত ব্যক্তির শরীরে করোনা শনাক্তের পর সন্ধ্যায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এ উদ্যোগ নেয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ওলিউজ্জামান।


আক্রান্ত ব্যক্তির বাড়ি উপজেলার জিউপাড়া ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের বগুড়াপাড়া গ্রামে। তিনি রাজধানীর শ্যামলী এলাকার একটি ট্রেইলার্সে দর্জির কাজ করতেন। সেখান থেকে গত ৬ এপ্রিল সোমবার ট্রাকে করে নিজ বাড়িতে ফেরেন। তারপর থেকে তিনি অসুস্থ হয়ে নিজ বাড়িতেই অবস্থান করছিলেন। স্থানীয়দের দেয়া তথ্যের ভিত্তিতে গত বৃহস্পতিবার (৯ এপ্রিল) তার শরীর থেকে করোনা ভাইরাসের নমুনা সংগ্রহ করে পরিক্ষার জন্য পাঠানো হয়। গতকাল রোববার (১২ এপ্রিল) বিকেলে তার রক্তের নমুনায় পজেটিভ ফলাফল এসেছে। তথ্যগুলোর সত্যতা নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইসও নাজমা নাহার।
স্থানীয়রা জানান, আক্রান্ত ব্যক্তি রাজধানীর শ্যামলী এলাকায় একটি ট্রেইলার্সে কাজ করতেন। সেখান থেকে করোনার লক্ষণ নিয়ে ট্রাকে করে ঢাকা থেকে বাড়িতে আসেন। তারপর থেকে তিনি অসুস্থ হয়ে বাড়িতে অবস্থান করলেও তার বোন সব সময় তার সেবা করেছে এমনকি সে বাড়ির বাইরেও সাধারন মানুষের সাথে চলাফেরা করেছে।


স্থানীয়রা আরো জানান, রোববার সন্ধ্যার আগে করোনা শনাক্তের বিষয়ে মসজিদের মাইকে স্থানীয় সকলকে সতর্ক করা হয়েছে। তারপরই সন্ধ্যায় আক্রান্ত ব্যাক্তির বাড়িসহ আশেপাশের ৪০ টি বাড়ি লকডাউন করে দেয়া হয়েছে। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে বলেও জানান স্থানীয়রা।

 

আরপি/ এআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top