রাজশাহী সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

রাজশাহীতে ত্রাণের দাবিতে বিক্ষোভ করেছেন এলাকাবাসী


প্রকাশিত:
১২ এপ্রিল ২০২০ ২০:৪১

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ০২:৪২

 রাজশাহীতে ত্রাণের দাবিতে বিক্ষোভ করেছেন এলাকাবাসী

 

রাজশাহীতে ত্রাণের দাবিতে বিক্ষোভ করেছেন এলাকাবাসী। রাজশাহী নগরীর অদূরে পবার মুশরইল নতুন পাড়া এলাকার কয়েকশো বাসিন্দা আজ বেলা ১১ টার দিকে এই বিক্ষোভ শুরু করেন।


তাদের দাবি সরকার ১০ কেজি করে চাল সাধারণ মানুষের মধ্যে বিনামূল্যে বিতরণ করলেও এখন পর্যন্ত এলাকাবাসীর মাঝে সেটি বিতরণ করা হয়নি। ফলে না খেয়ে দিন পার করতে হচ্ছে অসহায় এই মানুষগুলোকে।


এলাকাবাসীর অভিযোগ, মুশরইল নতুনপাড়া গ্রামে প্রায় সাড়ে তিনশ হতদরিদ্র মানুষের বসবাস। এরমধ্যে ১৮০ জনের আইডি কার্ড দেখে তালিকা করেন স্থানীয় ইউপি সদস্য আবুল কাশেম। কিন্তু তারপরেও তাদের কোনো রকম সহযোগিতা করা হয়নি।


স্থানীয় আসাদুলসহ আরও অনেকে অভিযোগ করেন, এই এলাকাটি পারিলা ইউনিয়নের মধ্যে। ওই ইউনিয়ন চেয়ারম্যান সাইফুল ইসলাম ভুলু এনিয়ে কোনো রকম ব্যবস্থা গ্রহণ করেননি। উল্টো স্থানীয় ইউপি সদস্য ও চেয়ারম্যানের কাছে ত্রাণের দাবিতে এলাকাবাসী গেলে, তাদের সাথে খারাপ আচরণ করে তাড়িয়ে দেয়া হয়। এ নিয়ে ক্ষোভে রাগে আজ রবিবার সকাল থেকে বিক্ষোভ শুরু করেন এলাকাবাসী।


এতে করে পরিবার-পরিজন নিয়ে চরম বিপাকে পড়েছেন অসহায় মানুষগুলো। যারা দিন এনে দিন খেয়ে এতদিন জীবন যাপন করছিলেন তারা পড়েছেন সবচেয়ে বেশি বিপাকে।


এদিকে খবর পেয়ে রাজশাহী নগরীর চন্দ্রিমা থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে এলাকাবাসীকে সামাজিক দূরত্ব মেনে চলার অনুরোধ জানিয়ে মাইকিং শুরু করেন। এরপর পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করে।


বিষয়টি স্বীকার করে নগরীর চন্দ্রিমা থানার ওসি সিরাজুম মনির বলেন, এলাকাবাসীর ত্রাণের দাবিতে বিক্ষোভ করেছেন। তারা একজোট হয়ে বিক্ষোভ করেন পরে পুলিশ গিয়ে তাদের সামাজিক দ্রুত মেনে চলার নির্দেশ দিয়ে পরিস্থিতি শান্ত করে।

 

 আরপি/ এআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top