রাজশাহী শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১

করোনা আতঙ্ক: রাজশাহী-ঢাকা রুটে বাস চলাচল বন্ধ


প্রকাশিত:
২০ মার্চ ২০২০ ০২:১৯

আপডেট:
২০ মার্চ ২০২০ ১৮:০৬

ছবি: সংগৃহীত

করোনাভাইরাস ছড়ানোর শঙ্কায় রাজশাহী-ঢাকা রুটে সব বাস চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেয়া হয়েছে। বাস মালিক ও শ্রমিক ইউনিয়নের যৌথ সিদ্ধান্তে বৃহস্পতিবার বিকেল ৪টা থেকে রাজশাহী থেকে ঢাকাগামী সব বাস বন্ধ করে দেয়া হয়।

তবে রাজশাহী বিভাগের অভ্যন্তরীন রুটে সিমিত আকারে বাস চলাচল করবে বলে জানিয়েছে বাস মালিক ও শ্রমিক নেতারা।

রাজশাহী বাস মালিক সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মতিউল হক টিটো বলেন, করোনাভাইরাসের প্রভাবে ইতোমধ্যেই মানুষের চলাচল কমে গেছে। এতে বাসে যাত্রী কম হচ্ছে। যাতে তেলের টাকা উঠছে না।

এছাড়াও বাসের যাত্রীদের মাধ্যমে কারোনাভাইরাস ছড়াতে পারে। এ দুইটি বিষয় বিবেচনা করে রাজশাহী-ঢাকা রুটে বাস চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। তবে পরবর্তি সিদ্ধান্ত না নেয়া পর্যন্ত আন্ত:নগর রুটে সিমিত বাস চলাচল করবে বলেও জানান তিনি।

এদিকে, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) রাজশাহী সার্কেলের লাইসেন্স সংক্রান্ত সকল কার্যক্রম বন্ধ ঘোষনা করা হয়েছে। আগামী ২২ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত বিআরটিএ রাজশাহী সার্কেলের লাইসেন্স সংক্রান্ত সকল কার্যক্রম বন্ধ থাকবে।

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) সদর কার্যালয় ঢাকার নির্দেশনায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে বৃহস্পতিবার বিকেলে এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন বিআরটিএ রাজশাহী সার্কেল কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার পর্যন্ত দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৭ জনে দাঁড়িয়েছে। এদিন নতুন করে আক্রান্ত তিনজনই একই পরিবারের সদস্য। তাদের মধ্যে একজন নারী ও দুইজন পুরুষ। আক্রান্ত ওই নারীর বয়স ২২ বছর। পুরুষ দুইজনের বয়স যথাক্রমে ৬৫ ও ৩২ বছর। আক্রান্তদের পরিবারের একজন ইতালি ফেরত।

এখন পর্যন্ত এই ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে মৃতের সংখ্যা একজনই। করোনা ভাইরাস নিয়ে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) খোলা হটলাইনে এখন পর্যন্ত মোট ২ লাখ ২৮ হাজার ৮৩৮ জন সেবা নিয়েছেন।

বিশ্বব্যাপী এ ভাইরাসে এখন পর্যন্ত ২ লাখ ১৯ হাজার ৩৮৫ জন আক্রান্ত হয়েছেন বলে চিকিৎসকরা নিশ্চিত করেছেন। এরমধ্যে ৮ হাজার ৯৭০ জন মারা গেছেন এবং সুস্থ হয়েছেন ৮৫ হাজার ৭৪৯ জন। এর আগে বুধবার পর্যন্ত দেশে ১৪ জন করোনা রোগী শনাক্ত হওয়ার কথা জানিয়েছিল আইইডিসিআর।

 

আরপি/এমএএইচ

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top