রাজশাহী বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১

বাঁচতে চান মেধাবী শিক্ষার্থী শারিরীক প্রতিবন্ধী মোবারক


প্রকাশিত:
১৩ মার্চ ২০২০ ০৫:৩৮

আপডেট:
১৬ মে ২০২৪ ১৮:৪৯

মোবারক হোসেন শারীরিক প্রতিবন্ধী। নিজে চলাফেরা করতে না পারায় এসএসসি পাশ করে চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট উপজেলার পল্লী মঙ্গল পলিটেকনিক ইনস্টিটিউটে কম্পিউটারে ডিপ্লোমা ভর্তি হয়। দরিদ্র বাবা উপজেলার গোহালবাড়ী গ্রামের হাসেন আলী বড় স্বপ্ন নিয়ে ছোট থেকেই মোবারক কে কোলে করে প্রাইমারি, হাই স্কুল ও পলিটেকনিক ইনস্টিটিউটে নিয়ে যেতেন।

এক সময় বিত্তবানদের সহায়তায় হুইলচেয়ারে করে যেত মোবারক। মেধাবী মোবারক শেষ বর্ষের ছাত্র।

স্বপ্ন দেখতে শুরু করেছিল একটা কর্মসংস্থান হবে। দরিদ্র পরিবার স্বাবলম্বী হবে। কিন্তু সপ্তাখানেক পূর্বে তার জীবনে আছড়ে পড়লো ভয়াবহ বিপদ। লিভারে পানি জমে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়। তাকে ১৬ নম্বর ওয়ার্ড থেকে ৪৪ নম্বর ওয়ার্ডে পাঠানো হয়েছে।

বর্তমানে সে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের হেপাটোলজি বিভাগের ৪৪ নং ওয়ার্ডের ০৪ নং বেডে ভর্তি হয়ে চিকিৎসা সেবা নিচ্ছে। এ অবস্থায় দুমড়ে মুচড়ে গেছে পরিবারটি। স্বপ্ন এখন মোবারকের বেঁচে থাকা।

মোবারকের পরিবারের আহাজারিতে ভারি হয়ে উঠেছে আকাশ বাতাস। দরিদ্র পরিবারটি স্বাভাবিক থাকতে পারছেনা। ছেলে বাঁচাতে তার বাবা-মা সবল বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান। সকলের সহযোগিতায় মোবারক বেঁচে উঠতে পারে এবং কর্মসংস্থানের সুযোগ পেয়ে দরিদ্র পরিবারটির পাশে দাঁড়াতে পারে এমন আশা তার বাবা-মা মারা।

যোগাযোগ: ০১৭৪৯০২৫৫৫০( মোবারকের ছোট ভাই)

 

আরপি/ এমএএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top