রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

ভারতীয় ভিসা আরও সহজ করার আহ্বান


প্রকাশিত:
৩১ জানুয়ারী ২০২০ ০৫:৪৫

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ১৮:৩৬

বক্তব্য দিচ্ছেন এমপি বাদশা

বাংলাদেশিদের জন্য ভারতীয় ভিসা আরও সহজ করার আহ্বান জানিয়েছেন রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।

তিনি বলেন, ভারতের সঙ্গে আমাদের নাড়ির সম্পর্ক। এ দেশের অনেক মানুষের আত্মীয়-স্বজন রয়েছেন ভারতে। চিকিৎসার জন্যও এখন প্রচুর সংখ্যক মানুষকে ভারতে যেতে হচ্ছে। কিন্তু ভিসা নিয়ে তারা বিড়ম্বনায় পড়েন। ভিসা পেতে বিলম্ব হয়। এ জন্য ভারতীয় ভিসা প্রক্রিয়া আরও সহজ করা প্রয়োজন।

আজ বৃহস্পতিবার দুপুরে রাজশাহীতে ভারতের কলকাতার মেডিকা হাসপাতালের উদ্যোগে আয়োজিত স্বাস্থ্য বিষয়ক এক সেমিনারে তিনি এসব কথা বলেন। সেমিনারে প্রধান অতিথি ছিলেন তিনি।

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক বাদশা বলেন, চিকিৎসা ভিসায় হাজার হাজার বাংলাদেশি ভারতে যান। কেউ অপ্রয়োজনে যান না। তাই চিকিৎসা ভিসাটা আরও সহজ করা প্রয়োজন।

নিজের অভিজ্ঞতা তুলে ধরে বাদশা বলেন, আমেরিকা, থাইল্যান্ড, সিংগাপুরেও ভালো চিকিৎসা হয়। কিন্তু সেখানে চিকিৎসার ব্যয় অত্যন্ত ব্যয়বহুল। দেশগুলো চিকিৎসাকে বাণিজ্যিক পর্যায়ে নিয়ে গেছে। কিন্তু ভারতের চিকিৎসকরা সেবার মানসিকতা নিয়েই চিকিৎসা দেন। এজন্য রাজশাহী থেকে অনেক মানুষ ছুটে যায়। তাই রাজশাহী থেকে কলকাতা পর্যন্ত একটা ট্রেন আমরা চালুর চেষ্টা করছি।

রাজশাহী নগরীর একটি হোটেলের সম্মেলন কক্ষে এ সেমিনার অনুষ্ঠিত হয়। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য কাজী আবদুল ওয়াদুদ দারা।

সেমিনারে মেডিকা হাসপাতালের ভাইস-চেয়ারম্যান ডা. বিকাশ কাপুরসহ হাসপাতালটির কয়েকজন বিশেষজ্ঞ চিকিৎসক অংশ নেন।

 

 

আরপি/এসআর


বিষয়: ভারত ভিসা


আপনার মূল্যবান মতামত দিন:

Top