রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

চারঘাটে বিনামূল্যে চার শতাধিক মানুষের রক্তের গ্রুপ নির্ণয়


প্রকাশিত:
১৭ জানুয়ারী ২০২০ ১০:০৪

আপডেট:
১৭ জানুয়ারী ২০২০ ১০:১০

রাজশাহীর চারঘাটে বিনামূল্যে চার শতাধিক মানুষের রক্তের গ্রুপ নির্ণয় করা হয়।

 

রাজশাহীর চারঘাটে স্বেচ্ছায় রক্তদানে জনসচেতনতা সৃষ্টি ও বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি পালিত হয়েছে। বৃহস্পতিবার উপজেলার চারঘাট মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বেলা ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ কর্মসূচি পরিচালিত হয়।

স্বেচ্ছাসেবী সংগঠন সূর্যকিরণ বাংলাদেশ ও চারঘাট উপজেলা রিসোর্ট সেন্টারের উদ্যোগে এ কর্মসূচির আয়োজন করা হয়। এতে সহায়তা প্রদান করেছে মেডিনোভা ডিজিটাল ডায়াগনস্টিক এন্ড ডায়াবেটিক সেন্টার।

স্বেচ্ছায় রক্তদান কার্যক্রমকে সামাজিক আন্দোলন হিসেবে গড়ে তোলার উদ্দেশ্যেই বছরজুড়ে বিভিন্ন অঞ্চলে এমন কর্মসূচি পালন করে সূর্যকিরণ বাংলাদেশ। তারই ধারাবাহিকতায় এই কর্মসূচি। এতে প্রায় চারশত মানুষ নিজেদের রক্তের গ্রুপ পরিক্ষা করিয়ে নেন। এছাড়াও তারা রক্তদানে অনুপ্রাণিত হয়ে স্বেচ্ছায় রক্তদান করতে ইচ্ছা প্রকাশ করেন।

সূর্যকিরণ বাংলাদেশ’র প্রতিষ্ঠাতা ও সভাপতি শাইখ তাসনীম জামালের সভাপতিত্বে কর্মসূচিতে উপস্থিত ছিলেন চারঘাট উপজেলা শিক্ষা অফিসার রসিদা ইয়াসমীন, চারঘাট উপজেলা রিসোর্ট সেন্টারের ইন্সট্রাকটর আজহারুল ইসলাম, সহ-ইন্সট্রাকটর মুস্তাফিজুর রহমান, সাদিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও সূর্যকিরণ বাংলাদেশ’র উপদেষ্টা সেলিনা খাতুন, সূর্যকিরণ বাংলাদেশ’র উপদেষ্টা সাহাবউদ্দীন সিহাব, রাকিব এহসানসহ সংগঠনের স্বেচ্ছাসেবী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আরপি/ এএন



আপনার মূল্যবান মতামত দিন:

Top