রাজশাহী বুধবার, ৮ই মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১

যুবলীগ নেতা রাসেল হত্যার মামলার বিচার দাবিতে বিক্ষোভ


প্রকাশিত:
৩০ ডিসেম্বর ২০১৯ ০১:২৩

আপডেট:
৮ মে ২০২৪ ০০:২৮

যুবলীগ নেতা রাসেল হত্যার মামলার বিচার দাবিতে বিক্ষোভ

রাজশাহীর যুবলীগ নেতা সানোয়ার হোসেন রাসেল হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন এলাকাবাসী। রোববার (২৯ ডিসেম্বর) নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

গত ১৩ নভেম্বর রাজশাহী রেল ভবনে টেন্ডার নিয়ন্ত্রণকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে রাসেলসহ আরো অন্তত পাঁচজন আহত হন। তাদের উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তিও পর চিকিৎসাধীন অবস্থায় রাসেল মারা যান। তিনি নগর যুবলীগের সদস্য ছিলেন।

রাসেল নগরীর বাস্তুহারা এলাকার বাসিন্দা ছিলেন। তার ঘাতকদের শাস্তির দাবিতে রোববার সকালে বাস্তুহারা এবং শিরোইল কলোনী এলাকার বাসিন্দারা বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি সাহেববাজার জিরোপয়েন্টে গিয়ে শেষ হয়। এরপর সেখানে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে নিহত রাসেলের পরিবারের সদস্য, আত্মীয়-স্বজন, এলাকাবাসী এবং নগর যুবলীগের নেতাকর্মীরা অংশ নেন।

অন্যদের মধ্যে বক্তব্য দেন নগর যুবলীগের সভাপতি রমজান আলী, সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন বাচ্চু, সহ-সম্পাদক শরিফুল ইসলাম, নিহত রাসেলের বড় ভাই আওয়ামী লীগ নেতা আনোয়ার হোসেন রাজা, তার স্ত্রী বর্ষা, মা আনোয়ারা বেওয়া প্রমুখ। তারা হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সবার ফাঁসির দাবি করেন।

রাসেল হত্যার ঘটনায় নগরীর চন্দ্রিমা থানায় একটি মামলা হয়েছে। তবে এই মামলার এজাহারে পুলিশ ইচ্ছেমতো আসামি করেছে বলে অভিযোগ রয়েছে। এ মামলায় জেএসসি পরীক্ষার্থী, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীও আসামি আছে। পরিবারের দাবি, হত্যাকাণ্ডে জড়িত অনেকেই মামলার এজাহার থেকে বাদ পড়েছেন।

সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দ্রুত তাদের সবাইকে আইনের আওতায় আনার দাবি জানানো হয় সমাবেশ থেকে।

আরপি/ এআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top