রাজশাহী রবিবার, ২৯শে সেপ্টেম্বর ২০২৪, ১৪ই আশ্বিন ১৪৩১

রাজশাহীতে পিআইবির তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা


প্রকাশিত:
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৯:২৯

আপডেট:
২৯ সেপ্টেম্বর ২০২৪ ০১:১৯

ছবি: সংগৃহীত

রাজশাহীর সাংবাদিকদের নিয়ে তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু করেছে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি)। আজ শনিবার সকালে রাজশাহী আঞ্চলিক লোকপ্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে একই সংগে দু’টি প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়। এতে রাজশাহী জেলার বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক গণমাধ্যমে কর্মরত ৭০ জন সাংবাদিক অংশগ্রহণ করেন।

আগামী ৩০ সেপ্টেম্বর বিকেলে এই কর্মশালা শেষে প্রশিক্ষণপ্রাপ্তদের সনদ দেওয়া হবে।
পিআইবি সূত্রে জানা গেছে, রাজশাহীর তরুণ ৩৫জন সাংবাদিকদের নিয়ে “মোবাইল সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ” এবং সিনিয়র পর্যায়ের ৩৫জন সাংবাদিক “অনুসন্ধানমূলক সাংবাদিকতা বিষয়ে প্রশিক্ষণ আয়োজন করা হয়।

অনুসন্ধানমূলক সাংবাদিকতার প্রশিক্ষণের প্রথম দিনে চারটি সেশন পরিচালনা করেন যমুনা টেলিভিশনের বিশেষ প্রতিনিধি মাহফুজ মিশু এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক আ-আল মামুন। অপরদিকে মোবাইল সাংবাদিকতায় পাঁচটি সেশন পরিচালনা করেন গাজী টিভির নির্বাহী প্রযোজক মোহাম্মদ শাহাবউদ্দিন এবং পিআইবির অধ্যয়ন ও প্রশিক্ষণ বিভাগের পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) পারভীন সুলতানা রাব্বী।

পিআইবি সূত্র আরও জানা যায়, প্রশিক্ষণ শেষে আগামী সোমবার বিকেলে প্রশিক্ষণপ্রাপ্তদের সনদ দেওয়া হবে। এতে প্রধান অতিথি হিসেবে থাকবেন রাজশাহী বিভাগীয় কমিশনার জনাব ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর (অতিরিক্ত সচিব)। সভায় সভাপতিত্ব করবেন পিআইবির মহাপরিচালক ফারুক ওয়াসিফ। বিশেষ অতিথি হিসেবে থাকবেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক আ-আল মামুন এবং প্রথম আলোর রাজশাহী নিজস্ব প্রতিবেদক আবুল কালাম মুহম্মদ আজাদ।

 

 

আরপি/ আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top