রাজশাহী সোমবার, ২২শে জুলাই ২০২৪, ৮ই শ্রাবণ ১৪৩১

রাজশাহীতে দু’দিনব্যাপী হাসান আজিজুল হক সাহিত্য উৎসব শুরু


প্রকাশিত:
৩ মে ২০২৪ ২১:৫৬

আপডেট:
২২ জুলাই ২০২৪ ১৩:৩২

 ছবি:সংগৃহিত

বাংলাদেশের বিভিন্ন প্রান্ত ও ভারত থেকে শতাধিক কবি-সাহিত্যিকদের মিলনমেলার মধ্যদিয়ে রাজশাহীতে শুরু হয়েছে দু’দিনব্যাপী ‘হাসান আজিজুল হক সাহিত্য উৎসব- ২০২৪’।

শুক্রবার (৩ মে) সকালে রাজশাহী কলেজ মিলনায়তনে এ উৎসবের উদ্বোধন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইবিএস শাখার বঙ্গবন্ধু চেয়ার ও একুশে পদকজয়ী বিশিষ্ট লেখক প্রফেসর সনৎ কুমার সাহা।

এরপর ভাষা সংগ্রামী মোশাররফ হোসেন আখুঞ্জী এবং বীর মুক্তিযোদ্ধা ডা. আব্দুল মান্নান যথাক্রমে ‘লেখক’ পত্রিকা ও স্মারকপত্রের মোড়ক উন্মোচন করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লেখক পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা প্রফেসর রুহুল আমিন প্রামাণিক।
এসময় লেখক পরিষদের সহ-সভাপতি আকবারুল হাসান মিল্লাত এঁর সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন লেখক পরিষদের সাধারণ সম্পাদক কবি ও গবেষক ড. তসিকুল ইসলাম রাজা।

শুভেচ্ছা বক্তব্য দেন, হাসান আজিজুল হক সাহিত্য উৎসব ২০২৪ সদস্য সচিব কবি হাসনাত আমজাদ।
এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার, বাংলা একাডেমি পুরস্কার প্রাপ্ত কবি ও প্রাক্তন সচিব কবি আসাদ মান্নান, পশ্চিমবঙ্গ বাংলা একাডেমির পুরস্কারপ্রাপ্ত বিশিষ্ট কবি কবি মৃদুল দাশগুপ্ত, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) তরফদার মো. আক্তার জামীল।

 

 

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top