রাজশাহী রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

রাজশাহীতে সানি হত্যার দায়ে দুই আসামির যাবজ্জীবন


প্রকাশিত:
১১ মার্চ ২০২৪ ১৮:১১

আপডেট:
১১ মার্চ ২০২৪ ১৮:১৪

ছবি: সাজাপ্রাপ্ত আসামি

রাজশাহীর আলোচিত সানি হত্যা মামলায় অভিযুক্ত দুই যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। কিশোর গ্যাংয়ের অভ্যন্তরীণ আধিপত্য বিস্তারের জেরে খুন হয়েছিলেন সানি।

সোমবার (১১ মার্চ) দুপুরে রাজশাহী দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক মহিদুজ্জামান এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় তারা আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। পরে তাদের রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- মঈন আন্নাফ মাহবুব আলম (১৯) ও হাবিবা কুমকুম ঔষি (২৮)। এছাড়াও অভিযুক্ত নাজরিন আক্তার বিথি (৪২) ও সালাউদ্দিন বিপ্লবকে (৩৫) খালাস দিয়েছেন আদালত।

আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) এডভোকেট এনতাজুল হক বাবু বিষয়টি নিশ্চিত করে বলেন, ২০২২ সালের ৩ জুলাই সন্ধ্যায় নগরীর দড়িখরবোনার রফিকুল ইসলাম পাখির ছেলে সনি (১৭) রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে তার বন্ধুর চিকিৎসা নিয়ে বাড়ি ফিরছিল। পথে রাত পৌনে ৯ টার দিকে ৪ আসামি সনিকে কৌশলে হেতেমখাঁ সাহাজী পাড়া কফিল উদ্দিন জামে মসজিদের পাশে নিয়ে যায়। সেখানে পৌঁছা মাত্রই ওৎ পেতে থাকা আরও ১৪-১৫ জন অতর্কিতভাবে চাকু, চাপ্পড়, লোহার হাতুড়ি, চাইনিজ কুড়াল ও ধারালো অস্ত্র দ্বারা শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে জখম করে।

তিনি আরও বলেন, পরবর্তীতে স্থানীয়রা উদ্ধার করে রামেক হাসপাতালে নিলে জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক সনিকে মৃত ঘোষণা করেন। মৃত সনির বাবা রফিকুল ইসলাম পাখির এমন অভিযোগে প্রেক্ষিতে বোয়ালিয়া মডেল থানায় একটি হত্যা মামলা রুজু হয়। মামলায় মোট ৯ আসামির মধ্যে ৫ শিশুর বিচার শিশু আদালতে হচ্ছে। বাকি ৪ আসামির রায় আজ ঘোষণা করা হয়। এদের মধ্যে মঈন আন্নাফ মাহবুব আলম ও হাবিবা কুমকুম ঔষিকে ৩০২ ধারায় যাবজ্জীবন ও ৩৬৪ ধারায় ১০ বছর কারদণ্ড দেওয়া হয়েছে। অপর দুইজনকে খালাস দেওয়া হয়েছে।

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top