রাজশাহী রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

রাজশাহীতে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন


প্রকাশিত:
১০ মার্চ ২০২৪ ২৩:১১

আপডেট:
২৮ এপ্রিল ২০২৪ ১৬:৩৭

ছবি: রাজশাহী পোস্ট

রাজশাহীতে ধর্ষণের দায়ে নাদিম ইসলাম নামের এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। এছাড়াও তাকে বিশ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।

রোববার (১০ মার্চ) দুপুরে রাজশাহী নারী ও শিশু নির্যাতন দমন আইন ট্রাইবুন্যাল আদালত-২ এর বিচারক মুহাঃ হাসানুজ্জামান এ রায় দেন।

সাজাপ্রাপ্ত আসামি নাদিম ইসলাম রাজশাহীর দুর্গাপুর উপজেলার দেলুয়াবাড়ী গ্রামের বাসিন্দা। রায় ঘোষণার সময় তিনি আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। পরে তাকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) এ্যাড. শামসুন্নাহার মুক্তি বিষয়টি নিশ্চিত করে বলেন, ২০২২ সালের ২৫ সেপ্টেম্বর আসামি নাদিম ইসলাম একই এলাকার এক পান চাষীর বাড়িতে টাকা নিতে যান। বাড়িতে কেউ না থাকায় ওই চাষীর ৭ বছরের শিশু কন্যাকে ঘরে একা পেয়ে আটকে রেখে ধর্ষণ করেন। মেয়েটির চিৎকারে স্থানীয়রা এসে নাদিমকে আটক করে পুলিশে সোর্পদ করে। পরে শিশুর পিতা বাদী হয়ে থানায় মামলা করেন।

পুলিশ তদন্ত শেষে আদালতে চার্জশীট জমা দেয়। স্বাক্ষ্য গ্রহণ শেষে আজ রায় ঘোষনা করা হয়। রায়ে আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড, বিশ হাজার টাকা অর্থদন্ড, অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে। দ্রুত রায় হওয়ায় এই রায়ে বাদী ও রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট বলেও উল্লেখ করেন রাষ্ট্রপক্ষের আইনজীবী।

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top