রাজশাহী সোমবার, ২২শে এপ্রিল ২০২৪, ১০ই বৈশাখ ১৪৩১

রাজশাহীতে পাঁচ দিনব্যাপী বইমেলার উদ্বোধন


প্রকাশিত:
২০ ফেব্রুয়ারি ২০২৪ ২০:৪৯

আপডেট:
২০ ফেব্রুয়ারি ২০২৪ ২০:৫৩

রাজশাহী মহানগরীতে সামাজিক সংগঠন সূর্যকিরণ সমাজকল্যাণ সংস্থার উদ্যোগে পাঁচ দিনব্যাপী বইমেলার উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বিকাল ৪টায় নগরীর পদ্মা গার্ডেন সংলগ্ন বড় কুঠি মুক্তমঞ্চে এই বইমেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন মুক্তিযোদ্ধা রুহুল আমিন প্রমাণিক ।

উদ্বোধনী অনুষ্ঠানে সূর্য কিরণ সমাজকল্যাণ সংস্থার সভাপতি শাইখ তাসনীম জামানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে মুক্তিযোদ্ধা রুহুল আমিন প্রমাণিক বলেন, ভাষার দাবিতে সর্বপ্রথম রক্ত ঝরে রাাজশাহীতে। রাাজশাহী সবসময় সকল আন্দলনে সামনে থেকে নেতৃত্ব দিয়েছে। এছাড়াও তিনি তরুণ প্রজন্মকে ফোন ছেড়ে বই পড়ার দিকে আগ্রহ বাড়ানোর নির্দেশনা দেন ।

এসময় উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা ড. আব্দুল মান্নান, বীর মুক্তিযোদ্ধা আবুল হাসান খন্দকার, রাজশাহী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোহা: হবিবুর রহমান, রাজশাহী সিটি কর্পোরেশনের ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শরিফুল ইসলাম বাবুসহ লেখক-পাঠকরা উপস্থিত ছিলেন।

উলেখ্য, মেলায় সর্বমোট ২৪ টা প্রকাশনী তাদের বই নিয়ে অংশগ্রহণ করেছে। প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৯ টা পর্যন্ত চলবে মেলার কার্যক্রম । এছাড়াও মেলার প্রতিদিনই থাকছে ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের গল্প, সাহিত্য আড্ডা,দেশাত্মবোধক গান, তারুণ্যের সাহিত্য ভাবনা, লোকগীতি, রম্য বিতর্ক, চিত্রাঙ্কন ও কুইজ প্রতিযোগিতা, আবৃতি, গম্ভীরা ও নাটিকাসহ নানা আয়োজন ।



আপনার মূল্যবান মতামত দিন:

Top