রাজশাহী সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১

আওয়ামী লীগ কর্মী নয়লাল হত্যার বিচার দাবিতে মানববব্ধন


প্রকাশিত:
১০ ফেব্রুয়ারি ২০২৪ ২০:৫২

আপডেট:
১১ ফেব্রুয়ারি ২০২৪ ২২:০৮

ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের একনিষ্ঠ কর্মী নয়লাল হত্যকারীদের বিচারের দাবিতে রাজশাহীর জনসাধারণ একত্রিত হয়ে মানববন্ধন করেছে। শনিবার বেলা ১১ টার দিকে মহানগরীর নিউ মার্কেটের সামনে সচেতন রাজশাহীবাসীর ব্যানারে এই মানববন্ধনটি করা হয়।

রাজশাহী মহানগর ছাত্রলীগ ও সাধারণ জনগন তাদের ক্ষোভের বহিঃপ্রকাশ করে এই মানববন্ধনে । তাদের মতে নয়লাল ছিলেন দুঃসময়ে আওয়ামী লীগের ত্যাগী কর্মী এবং সাদাসিধে মানুষ। তাকে পরিকল্পিপ ভাবে হত্যা করা হয়েছে। গেলো বছরের ১২ ডিসেম্বর যেখান থেকে নয়লালের অর্ধগলিত মরদেহ উদ্ধার করা হয়েছে সেটি রাজশাহী-১ আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরীর মালিকাধীন থিম ওমর প্লাজার বহুতল ভবন। যেখানে সাধারণ মানুষ বিনা অনুমতিতে প্রবেশ করতে পারে না। অথচ সেখানেই এই বহুতল ভবনের পেছনে ম্যানহল থেকে তার লাশ উদ্ধার করা হয়েছে। তার কোন শত্রু ছিলো না। সারাদিন শহরের আওয়ামী লীগের দলীয় অফিসে ঘুরাঘুরি করতো নয়লাল । তাকে হত্যা করে লাশটি গুম করার জন্য ম্যানহলে রেখে দেওয়া হয়েছে। এই ভবনের চারিদিকে সিসি ক্যামেরা লাগানো আছে অথচ কোন ফুটেজ নেই। এই সংসদ সদস্যর রাজনৈতি কার্যালয় থেকে অনেকে নির্যাতিত হয়েছে। তাদের দাবী আইন শৃংঙ্খলা বাহিনী দ্রুত এই বিচারের রহস্য উদঘাটন করবে। যারা এই হত্যার সাথে জড়িত তাদের আইনের আওতায় এনে বিচার করতে হবে।

নয়লাল ছিলেন আওয়ামী আদর্শের দলপাগল মানুষ । তারা নয়লাল হত্যার বিচারের দাবিতে প্রয়োজনে প্রধানমন্ত্রীর কাছে যাওয়ার কথা জানিয়েছেন। আর যতক্ষণ পর্যন্ত তার হত্যাকারিদের বিচারের আওতায় না আনা হবে ভবিষ্যতে আরো বৃহত্তর আন্দোলন করার হুশিয়ারী দেন মানববন্ধনে উপস্তিত জনসাধারণ।

মানববন্ধনে জনসাধারণের পাশাপাশি উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান রাজিব , বঙ্গবন্ধু কলেজের অধ্যক্ষ কামারুজ্জামান, মহানগরী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও রাসিকের ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, যুগ্ন-সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহেদ খান টিটু, রাজশাহী মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি শফিকুজ্জামান, রকি কুমার ঘোষ, মহানগর ছাত্রলীগের সভাপতি নূর মোহাম্মদ সিয়াম, সাধারণ সম্পাদক ডা. সিরাজুম মুবিন সবুজসহ বিভিন্ন পর্যায়ের সুধিজন।

 

আরপি/জেডিএফ



আপনার মূল্যবান মতামত দিন:

Top