রাজশাহী বৃহঃস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি ২০২৪, ১১ই ফাল্গুন ১৪৩০

রাজশাহীর বায়া-তানোর সড়কে যানবাহনে গণডাকাতি 


প্রকাশিত:
১০ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:৫১

আপডেট:
২২ ফেব্রুয়ারি ২০২৪ ১১:৩০

ছবি: সংগৃহীত

রাজশাহীতে সড়কে গাছ ফেলে যানবাহনে গণডাকাতির ঘটনা ঘটেছে। শনিবার ভোর ৪টার দিকে রাজশাহীর পবা উপজেলার বায়া-তানোর সড়কের বাগসারা ও বাগধানীর মাঝামাঝি এলাকায় এ ঘটনা ঘটে।

দেশীয় অস্ত্রসহ প্রায় ১৫ জনের একটি ডাকাত দল সড়ক অবরোধ করে একাধিক যানবাহনে ডাকাতি করে বলে অভিযোগ পাওয়া গেছে। আক্রান্ত যানবাহন চালকরা পুলিশের জরুরি সেবা ৯৯৯-এ ফোন দিলেও কোনো সহায়তা মেলেনি বলে অভিযোগ।

ভুক্তভোগী চালকরা বলছেন, বায়া-বাগসারা সড়কটি ডাকাতিপ্রবণ এলাকা হলেও গত দুই দশকে এভাবে গণডাকাতির ঘটনা ঘটেনি।

এদিকে ডাকাতি ঘটনার সময়ের একটি প্রাইভেটকারের চালক ঘটনাটির আংশিক ভিডিও করতে সক্ষম হন। ভিডিওতে দেখা যায়, একই ধরনের পোশাক পরা সশস্ত্র ডাকাতরা একেকটি গাড়ি সামনে যাচ্ছে আর টাকা পয়সা লুট করছে।

ভিডিওতে আরও দেখা যায়, দুইজন ডাকাত একটি গাড়ির সামনে টর্চ লাইটের আলো ফেলছে। দুজন ডাকাত চালকের কাছ থেকে টাকা পয়সা কেড়ে নিচ্ছে। সামনের গাড়িতে ডাকাতি হচ্ছে দেখে একজন গাড়িচালক তার গাড়ি পেছনে নিয়ে যাওয়ার চেষ্টা করলে দুইজন ডাকাত তাকে ধাওয়া করছে।

সড়কটিতে ডাকাত দলের কবলে পড়া নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলার নাকইল গ্রামের ব্যবসায়ী এনামুল হক জানান, তিনি ঘটনার সময় বায়া-বাগসারা-তানোর সড়ক হয়ে বাড়ি ফিরছিলেন। তিনি একটি নতুন প্রাইভেটকার কিনে ঢাকা থেকে নিয়ামতপুরের বাড়ি ফিরছিলেন। পেছনের আরেকটি মাইক্রোবাসে তার কয়েকজন নিকটাত্মীয় ছিলেন। এ সময় তারা একটুর জন্য রক্ষা পান। তবে ডাকাতদলের কবলে এনামুলের নতুন প্রাইভেটকার ও তারা বেশ ক্ষতিগ্রস্ত হয়েছেন।

সড়কে গণডাকাতির বিষয়ে জানতে চাইলে আরএমপির পবা থানার ওসি মো. সোহরাওয়ার্দী বলেন, এ ধরনের কোনো ঘটনার কথা আমার জানা নেই। আমরা সারারাত ডিউটি করেছি। ঘটনার বিষয়ে আমরা খোঁজখবর নিচ্ছি।

 

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top