রাজশাহী বৃহঃস্পতিবার, ৯ই মে ২০২৪, ২৬শে বৈশাখ ১৪৩১

কসাইখানার বর্জ্য ব্যবস্থাপনার দাবিতে একাট্টা আ.লীগ-বিএনপির তরুণরা


প্রকাশিত:
২২ সেপ্টেম্বর ২০২৩ ১৪:০৩

আপডেট:
৯ মে ২০২৪ ০৫:০০

ছবি: সংবাদ সম্মেলন

রাজশাহীর পুঠিয়া উপজেলার বেলপুকুর বাজারের কসাইখানার বর্জ্য ব্যবস্থাপনার দাবিতে একাত্ন হয়ে কাজ করছেন আওয়ামী লীগ এবং বিএনপির তরুণ নেতৃবৃন্দ।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে রাজশাহীর একটি আভিজাত্য হোটেলে সংবাদ সম্মেলনের মাধ্যমে ওই কসাইখানার বর্জের সঠিক ব্যবস্থাপনার দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে রাজশাহী জেলা ছাত্রলীগের সাবেক মুক্তিযুদ্ধ গবেষনা সম্পাদক ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল’র ২৩তম রাজনৈতিক ফেলো মাজিদুর রহমান নয়ন ও রাজশাহী জেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল’র ২৩তম রাজনৈতিক ফেলো রিফাত হোসেন অন্তর যৌথভাবে লিখিত বক্তব্য পাঠ করেন।

আরও পড়ুন: শান্তিপূর্ণ কর্মসূচিতে সরকার বার্তা না পেলে দেশকে অচল করার হুমকি রিজভীর

তারা বলেন, বেলপুকুর বাজার এলাকাটি রাজশাহী শহরের প্রবেশদ্বার। এই বাজারের মাঝখান দিয়ে ঢাকা–রাজশাহী মহাসড়ক বিদ্যমান, পরিষ্কার-পরিপাটি শহর হিসেবে পরিচিত রাজশাহী শহরে প্রবেশের ঠিক পূর্বে এমন বর্জ্য অব্যবস্থাপনা দেশের মানুষের কাছে নেতিবাচক তথ্য দেয়। তাছাড়া এই বাজারের পাশে একটি ডিগ্রী কলেজ, একটি মহিলা কলেজ, একটি হাইস্কুল দুইটি কারিগরী স্কুল, একটি প্রাথমিক বিদ্যালয় অবস্থিত এবং বাজারের আশেপাশে প্রায় ২০ হাজার মানুষ বিচরন করেন।

এই বাজারের উপর প্রত্যক্ষ ও পরোক্ষভাবে নির্ভরশীল ও বাজার সংলগ্ন ৫টি গ্রামের প্রায় ১০ হাজার মানুষের বসবাস। কিন্তু এখানে কোনো কসাইখানা না থাকায় মাংস বিক্রেতাগণ যত্রতত্র বর্জ্য ফেলে রাখে। এতে বাজারের পারিপার্শ্বিক পরিবেশ এবং গণস্বাস্থ্য হুমকির সম্মুখীন হচ্ছে। তাই এখানে জরুরী ভিত্তিতে একটি কসাইখানা স্থাপনের একান্ত প্রয়োজন বলে উল্লেখ করেন তারা।

আয়োজকরা জনগুরুত্বপূর্ণ সমস্যাটি নিরসন করে একটি বিশাল জনগোষ্টীকে স্বাস্থ্য বিপর্যয় থেকে রক্ষা এবং ক্লীন সিটি হিসেবে রাজশাহীর সুনাম দেশবাসীর কাছে অক্ষুন্ন রাখতে সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানান।

সংবাদ সম্মেলনে রাজশাহী মাল্টিপার্টি এডভোকেসি ফোরামের সহ সভাপতি, রাজশাহী জেলা বিএনপির সদস্য ও সাবেক সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা মামুন এবং রাজশাহী জেলা আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক আব্দুল মান্নান, ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল রাজশাহী রিজিওনের প্রোগ্রাম অ্যাসোসিয়েট রায়হান আলী উপস্থিত ছিলেন।

 

 

 

আরপি/এসআর-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top