রাজশাহী শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

রিকশা-মোটরসাইকেলে ৫২ কেজি গাঁজা পাচার, গ্রেফতার ৪


প্রকাশিত:
১৩ সেপ্টেম্বর ২০২৩ ০৭:০৫

আপডেট:
৩ মে ২০২৪ ০৪:৪৫

ছবি: গ্রেফতার আসামিরা

রাজশাহীর গোদাগাড়ীতে ৫২ কেজি গাঁজাসহ সংঘবদ্ধ চক্রের চার মাদক কারবারিকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। মোটরসাইকেল ও অটোরিকশায় অভিনব কায়দায় গাঁজা পাচারের সময় তাদের গ্রেফতার করা হয়।

সোমবার (১১ সেপ্টেম্বর) সন্ধ্যায় গোদাগাড়ী উপজেলার চাপাল গ্রাম থেকে তাদের গ্রেফতার করা হয়।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) দুপুরে জেলা পুলিশ সুপার কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার সাইফুর রহমান এসব তথ্য জানান।

গ্রেফতাররা হলেন- গোদাগাড়ী উপজেলার ভাগাইল গ্রামের শরিফুল ইসলামের ছেলে শাকিব ইসলাম (২২), নগরীর রাজপাড়া থানার মহিষবাথান এলাকার মৃত নূর আক্কাশের ছেলে জামিল (৩৪), নগরীর কাশিয়াডাঙ্গা থানা এলাকার আরিফুল ইসলামের ছেলে তামিম মিয়া (১৯) এবং মৃত কাইমুদ্দিনের ছেলে মোমিন মিয়া (৫০)।

আরও পড়ুন: দ্রব্যমূল্য স্থিতিশীল, সরবরাহ স্বাভাবিক: সংসদে বাণিজ্যমন্ত্রী

পুলিশ সুপার সাইফুর রহমান বলেন, রাজশাহী জেলা ডিবির ইন্সপেক্টর (নিরস্ত্র) আতিকুর রেজা সরকার সঙ্গীয় ফোর্সসহ সোমবার গোদাগাড়ীর চাপাল এলাকায় টহলরত ছিল। গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন, রাজশাহী মহানগরের দামকুড়া থানাধীন হরিপুর হয়ে একটি ব্যাটারিচালিত রিকশায় ২ জন এবং একটি মোটরসাইকেলে ২ জনসহ মোট ৪ মাদক কারবারি মাদক বিক্রয়ের জন্য চাপাল গ্রামে যাচ্ছে।

এমন সংবাদের ভিত্তিতে রাজশাহী জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) সনাতন চক্রবর্তীর নেতৃত্বে রাজশাহী ডিবির ইন্সপেক্টর (নিরস্ত্র) আতিকুর রেজা সরকারসহ পুলিশের একটি টিম সন্ধ্যা সাড়ে ৭টায় একটি অভিযান পরিচালনা করে।

তিনি আরও বলেন পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে অভিযুক্ত জামিল (৩৪) একটি অটোরিক্সায় তার দেহ তল্লাশি করে পেট ও পিঠে বিশেষ কায়দায় মোড়ানো অবস্থায় ২ কেজি গাঁজা এবং তার ব্যবহৃত অটোরিক্সা হতে দুইটি প্লাস্টিকের বস্তায় ৪৪ কেজি গাঁজা জব্দ করে পুলিশ। অভিযুক্ত শাকিব ইসলাম, তামিম মিয়া ও মোমিন মিয়ার দেহ তল্লাশি করে পেট ও পিঠের মধ্য হতে আরও দুই কেজি করে মোট ৬ কেজি গাঁজা উদ্ধার করে পুলিশের ঐ আভিযানিক দল। তাদের থেকে সর্বমোট ৫২ কেজি গাঁজা জব্দ করে পুলিশ।

এসময় গাঁজা পরিবহনে ব্যবহৃত ঐ ব্যাটারিচালিত অটোরিক্সা এবং লাল রঙয়ের Apache RTR-150 CC মডেলের একটি মোটরসাইকেল জব্দ করে। গ্রেফতারদের বিরুদ্ধে গোদাগাড়ী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা রুজু হয়েছে বলেও জানান এসপি।

 

 

আরপি/এসআর-০৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top