রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

নগদ একাউন্ট থেকে হাতিয়ে নেওয়া টাকা উদ্ধার করল পুলিশ


প্রকাশিত:
১৩ সেপ্টেম্বর ২০২৩ ০৪:৩৫

আপডেট:
২ মে ২০২৪ ১৮:৪২

ছবি: উদ্ধারকৃত টাকা হস্তান্তর

রাজশাহী নগরীর এক ব্যক্তির নগদ একাউন্ট থেকে প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেওয়া ১৯ হাজার ৬০০ টাকা উদ্ধার করে মালিকের কাছে হস্তান্তর করেছে নগর পুলিশের (আরএমপি) বেলপুকুর থানা পুলিশ। গত সোমবার অপরাহ্ণে টাকার রিপনের কাছে উদ্ধারকৃত টাকা হস্তান্তর করেন মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মিজানুর রহমান।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) দুপুরে আরএমপির মুখপাত্র ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জামিরুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেন।

আরও পড়ুন: চাঁপাইনবাবগঞ্জে ইউপি চেয়ারম্যান টিপুকে বরখাস্ত ঘোষণা

জামিরুল ইসলাম জানান, গত ২ আগস্ট দুপুরে নগরীর বেলপুকুর থানার জোতভাগিরতপুরে মৃত নজরুল ইসলামের ছেলে রিপন আলীকে তাঁর বন্ধু নগদ একাউন্টে ১৯ হাজার ৬০০ টাকা পাঠায়। পরদিন রিপন দেখতে পান তাঁর নগদ একাউন্টে বন্ধুর পাঠানো টাকা নাই। পরবর্তীতে সে মোবাইল ফোনে নগদ অ্যাপের মাধ্যমে জানতে পারেন, একটি মোবাইল নম্বর থেকে অজ্ঞাতনামা এক ব্যক্তি প্রতারণা করে তাঁর সেই টাকা উত্তোলন করে নিয়েছেন। এ বিষয়ে তিনি বেলপুকুর থানা পুলিশকে অবগত করে একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।

এর প্রেক্ষিতে আরএমপির বেলপুকুর থানার অফিসার ইনচার্জ এসএম মাসুদ পারভেজের নেতৃত্বে একটি টিম সেই টাকা উদ্ধারে অভিযান শুরু করেন। তাঁরা আরএমপির সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় প্রযুক্তির মাধ্যমে প্রতারকের নাম ঠিকানা সনাক্ত করেন। এরপর বেলপুকুর থানা পুলিশ সিরাজগঞ্জ সদর থানা পুলিশের সহায়তায় প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেওয়া টাকা উদ্ধার করতে সক্ষম হয়।

ভুক্তভোগী রিপন তার টাকা ফেরত পেয়ে অত্যন্ত আনন্দিত। সে আরএমপির বেলপুকুর থানা পুলিশসহ টাকা উদ্ধারের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে কৃতজ্ঞতা প্রকাশ করে ধন্যবাদ জানিয়েছেন।

 

 

আরপি/এসআর-১৫


বিষয়: আরএমপি


আপনার মূল্যবান মতামত দিন:

Top