রাজশাহী বুধবার, ২৮শে ফেব্রুয়ারি ২০২৪, ১৬ই ফাল্গুন ১৪৩০

চাঁপাইনবাবগঞ্জে ইউপি চেয়ারম্যান টিপুকে বরখাস্ত ঘোষণা


প্রকাশিত:
১৩ সেপ্টেম্বর ২০২৩ ০৪:১১

আপডেট:
২৮ ফেব্রুয়ারি ২০২৪ ০৪:১৮

ফাইল ছবি

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চরবাগডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শাহীদ রানা টিপুকে তার স্বীয় পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ ইউপি-১ শাখার সিনিয়র সহকারী সচিব জেসমিন প্রধান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ নির্দেশনা জারি করা হয়।

গত বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) তারিখের ৮৭৯ স্মারকের প্রজ্ঞাপনে জনস্বার্থে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

আরও পড়ুন: ডেঙ্গু জ্বরে আজও ১১ জনের মৃত্যু, ভর্তি ২৯৫৬

প্রজ্ঞাপণে বলা হয়েছে, যেহেতু আপনি মো. শাহীদ রানা টিপু চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর উপজেলার চরবাগডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বিরুদ্ধে ২০১৮ সালের ১০ মার্চ নবাবগঞ্জ সদর মডেল থানায় দণ্ডবিধি ১৪৩/১৪১/৩২৫/৩০৭/৩০২/৫০৬/১৪৪/১০৯/৩৪ ধারা, জি, আর-১৩৫/২০১৮ (নবাব), মোতাবেক মামলা নং-২১, সেসন মামলা নং-১৯০/২০২০ ও একই মামলায় ১৯০৮ সালের বিস্ফোরক উপাদানাবলী আইনের ৩/৪/৬ জি, আর ১৩৫/২০১৮ (নবাব) এবং দায়েরকৃত বিশেষ ক্ষমতা মামলা নং-২৪৫/১৯ বিজ্ঞ আদালত কর্তৃক অভিযোগপত্র গৃহীত হয়েছে সেহেতু চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসকের সুপারিশ মোতাবেক স্থানীয় সরকার বিভাগের ৭ সেপ্টেম্বর ২০২৩ তারিখের ৮৭৯ নং স্মারকের প্রজ্ঞাপনে জনস্বার্থে আপনাকে সাময়িক বরখাস্ত করা হলো।

এছাড়াও স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯-এর ৩৪(১) ধারায় অপরাধ সংঘটিত করায় কেন আপনি শাহীদ রানা টিপুকে তার পদ হতে চূড়ান্তভাবে অপসারণ করা হবে না তার জবাব পত্র প্রাপ্তির ১০ (দশ) কার্যদিবসের মধ্যে জেলা প্রশাসক চাঁপাইনবাবগঞ্জের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে প্রেরণ নিশ্চিতকরণের জন্য নির্দেশক্রমে নির্দেশনা প্রদান করা হয়েছে প্রজ্ঞাপণে।

আর চিঠি পাওয়ার বিষয়টি মঙ্গলবার স্থানীয় সরকার বিভাগ চাঁপাইনবাবগঞ্জ জেলা উপপরিচালকের কার্যালয় হতে নিশ্চিত করা হয়েছে। 

 

 

আরপি/এসআর-১৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top