রাজশাহী বৃহঃস্পতিবার, ৩০শে মে ২০২৪, ১৭ই জ্যৈষ্ঠ ১৪৩১

মিথ্যা মামলার প্রতিবাদে রাজশাহীতে সংবাদ সম্মেলন


প্রকাশিত:
১০ ডিসেম্বর ২০১৯ ০৭:৩২

আপডেট:
৩০ মে ২০২৪ ০৯:৫২

ছবি: সংগৃহীত

মিথ্যা মামলা দায়ের ও হয়রানীর প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে রাজশাহীর দূর্গাপুর উপজেলার এক ভুক্তভোগী পরিবার।

আজ সোমবার (৯ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহী প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করা হয়। এসময় ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে লিখিত বক্তব্য পাঠ করেন নাজিম শেখ।

তিনি অভিযোগ করে বলেন, রাজশাহীর দূর্গাপুরে পারিবারিক কলহের জেরে ২০১৮ সালের ৮ মে বিষপান করে আত্মহত্যা করে উপজেলার চৌবাড়িয়া গ্রামের জামির শেখের ছেলে মনশাদ। কিন্তু এটিকে হত্যা বলে চালিয়ে দেয়া হয়। হত্যার অভিযোগ এনে আদালতের মাধ্যমে ২০১৮ সালের ৮ মে নিহতের বড়ভাই রেজাউল শেখ ৫ জনকে আসামী করে মামলা দায়ের করেন। এতে আসামি করা হয় নাজিম শেখ, আজিদ শেখ,কাজেম শেখ,আজেম শেখ ও সুবাস শেখকে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ওই হত্যা মামলার তদন্তের দায়িত্ব পান দূর্গাপুর থানার এসআই বদিউজ্জামান। তবে সুষ্ঠু তদন্তের জন্য সেটি আবার সিআইডির কাছে হস্তান্তর করা হয়। সিআইডি তদন্ত করে হত্যার কোন সত্যতা না পেয়ে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে। কিন্তু বাদি পক্ষ এর বিরুদ্ধে না রাজি পিটিশন করলে আদালত পিবিআইকে তদন্তের নির্দেশ দেয়।

ভুক্তভোগীদের অভিযোগ, এ ঘটনায় পিবিআই এর কর্মকর্তা আবুল হোসেন সরেজমিনে গিয়ে এলাকাবাসীর বক্তব্য না নিয়ে, সত্যতা যাচাই ছাড়াই শুধুমাত্র বাদির সাথে দেখা করে চলে যায়।

এনিয়ে সঠিক তদন্ত নিয়ে আশঙ্কা প্রকাশ করেছেন তারা। যদিও মেডিকেল রিপোর্টে বলা হয়েছে বিষ পান করে আত্মহত্যা করেছে মনশাদ।

তাই মামলার সঠিক বিচার পেতে সংবাদ সম্মেলন থেকে স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করা হয়েছে। সংবাদ সম্মেলনে আজিদ শেখ, কাজেম শেখ, আজেম শেখ ও সুবাস উপস্থিত ছিলেন।

আরপি/ এএস

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top