রাজশাহী সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১

সংবাদ সম্মেলনে পুলিশ-

গরু চুরি করতেই হত্যা করা হয় রাজশাহীর খামারিকে


প্রকাশিত:
১০ ডিসেম্বর ২০১৯ ০১:৫১

আপডেট:
১০ ডিসেম্বর ২০১৯ ০২:০০

হত্যা ও গরু চুরির ঘটনায় গ্রেপ্তারকৃতরা।

পাঁচ দিন আগে রাজশাহী নগরীতে এক মলিককে হত্যা করে তার দুটি গাভী ও দুটি বাছুর গরু নিয়ে যায় দুর্বৃত্তরা। এ ঘটনায়  নগরীর রাজপাড়া থানায় মামলা দায়ের করেন নিহতের বড় ছেলে। মামলায় আটজনকে গ্রেপ্তার করা হয়। গরু চুরির উদ্দেশ্যেই তাকে হত্যা করা হয়েছিল- বলে  পুলিশের জিজ্ঞাসাবাদে জানিয়েছে আসামিরা।

চার দিন আগের পরিকল্পনায় গরু চুরি করতে গিয়ে হত্যা করা হয় আব্দুল মজিদকে। গরু চুরি করতে প্রথমে তাকে নেশজাতীয় দ্রব্য সেবন করায় আসামিরা। এতেও কাজ হয়নি। কয়েক দফা চেষ্টার পরে মাফলার দিয়ে গলা পেঁচিয়ে তাকে হত্যা করা হয়। পরে গরু নিয়ে পালিয়ে যায় তারা।

সংবাদ সম্মেলনে পুলিশ

আজ সোমবার (৯ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে এই হত্যাকাণ্ডের বিষয়ে সংবাদ সম্মেলনে করে রাজপাড়া থানায় পুলিশ। পুলিশ জানিয়েছে, গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে এ তথ্য উঠে এসেছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করে এসব বিষয়ে জানানো হয়।

প্রসঙ্গত, গত চার ডিসেম্বর রাতের কোন এক সময় নগরীর দাশপুকুর মোড় এলাকায় এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। ঘটনার দিনে নিহতের বড় ছেলে আব্দুস সালাম বাদি হয়ে রাজপাড়ায় থানায় হত্যা মামলা দায়ের করেন। এই মামলার পরে রাজপাড়া থানা পুলিশ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। এই মামলায় মোট আটজনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- নগরীর বহরমপুরের মৃত আ. গফুরের ছেলে হামিদুর রহমান বাবু ও খামার বাবু, হড়গ্রাম নতুনপাড়ার হারুনের ছেলে রবিউল ইসলাম ( ৩৮ ), চন্দ্রিমা থানার উজিরপুর এলাকার মৃত আছের উদ্দীনের ছেলে মােঃ আব্দুস সামাদ ( ৫০ ), মৃত জাবেদ আলীর ছেলে আবুল কাশেম ( ৪১ ), মকবুল আলীর স্ত্রী মােসা. আশুরা ( ৪৮ )।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আব্দুল মজিদকে নেশাজাতীয় দ্রব্য সেবন করানোর পরে কাজ হয়নি। পরে আসামী মিলন ও জিন্দার মিলে গলাটিপে শ্বাসরােধ করে হত্যার চেষ্টা করে। এতে তারা ব্যর্থ হয়। পরে আসামী আরিফুল ইসলাম মাফলার দিয়ে গলা পেঁচিয়ে হত্যা নিশ্চিত করে। পরে আসামিরা ২টি গাভী গরু ও ২ বাছুর চুরি করে ভুটভুটিযােগে নিয়ে যায়।

গ্রেফতারকৃতদের হেফাজতে জিজ্ঞাসাবাদের তথ্যের ভিত্তিতে মামলার মূল পরিকল্পনাকারী ও হত্যা মিশনে সরাসরি অংশগ্রহনকারী দাশপুকুর এলাকার আয়নাল মীরের ছেলে আরিফুল ইসলাম (২৮ ), বহরমপুর (আলীগঞ্জ) এলাকার তাহাসেনের ছেলে মিলন (৩০), বহরমপুরের আবদুর রহমানের ছেলে জিন্দারকে (৪৮) গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, চুরি হওয়া গরু উদ্ধার করা হয়েছে। এছাড়া একটি ভুটভুটি জব্দ করা হয়েছে। এই বিষয়ে আইনগত ব্যবস্থাগ্রহণ করা হয়েছে।

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top