রাজশাহী শুক্রবার, ৩রা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১

শোক দিবসে রাজশাহীতে ভার্ক‘র নানা কর্মসূচি


প্রকাশিত:
১৬ আগস্ট ২০২৩ ২২:৪৮

আপডেট:
৩ মে ২০২৪ ১৯:০০

নানা কর্মসূচির মধ্য দিয়ে রাজশাহীতে জাতীয় শোক দিবস দিবস পালন করেছে বেসরকারী সংস্থা (এনজিও) ভিলেজ এডুকেশন রিসোর্স সেন্টার (ভার্ক)। মঙ্গলবার (১৫ আগস্ট) সংস্থাটির দিনব্যাপী কর্মসূচির মধ্যে ছিল- জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, বঙ্গবন্ধুসহ শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন, পুষ্পস্তবক অর্পণ, শোক র‌্যালী, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, পুরস্কার, পুষ্টিকর খাবার ও গাছের চারা বিতরণ এবং দোয়া মাহফিল।

ভার্ক বানেশ্বর এরিয়ার ভদ্রা শাখার পক্ষ থেকে এসব কর্মসূচি পালন করা হয়। ভার্ক শিক্ষা সহায়তা কেন্দ্রের শিশুরা অংশ নেয় এ দিনের চিত্রাঙ্কন প্রতিযোগিতায়। এরপর পুরস্কার বিতরণ করা হয় তাদের মাঝে। আর বাচ্চারা পায় ভার্কের পক্ষ থেকে পুষ্টিকর খাবার। এছাড়া উপকারভোগী সদস্যের মাঝে গাছের চারা বিতরণ করে সংস্থাটি।

এর আগে দিনের শুরুতে জাতীয় পতাকা অর্ধনমিতকরণের পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা ও ১৫ই আগস্টের সকল শহীদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং একটি শোক র‌্যালি করেন সংস্থাটির কর্মকর্তারা। এছাড়া মঙ্গলবার বাদ আছর ১৫ই আগস্টে সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহাফিলের আয়োজন করা হয়।

এ দিনের কর্মসূচিতে রাজশাহী সিটি কর্পোরেশনের ২৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. আরমান আলী, ভার্কের ভদ্রা শাখার ব্যবস্থাপক মো. জুয়েল রানা, প্রকল্প ব্যবস্থাপক মো. কামরুজ্জামান সরকারসহ সকল কর্মকর্তা-কর্মচারী অংশ নেন।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top