রাজশাহী মঙ্গলবার, ১৬ই জুলাই ২০২৪, ২রা শ্রাবণ ১৪৩১

নকল বৈদ্যুতিক তার তৈরি, আড়াই লাখ টাকা জরিমানা


প্রকাশিত:
২৯ মে ২০২৩ ০৭:১০

আপডেট:
১৬ জুলাই ২০২৪ ১৪:১২

ছবি: অভিযান

রাজশাহীর পুঠিয়ায় নকল বৈদ্যুতিক তার তৈরির কারখানায় অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এসময় জেবি কেবলসকে নকল বৈদ্যুতিক তার তৈরী করার অপরাধে আড়াই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (২৮ মে) দুপুরে উপজেলার পূর্ব কাঁঠালবাড়িয়া এলাকায় ভোক্তা অধিদপ্তরের রাজশাহী জেলা কার্যালয় এ অভিযান পরিচালনা করেন।

ভোক্তা অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মাসুম আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

মাসুম আলী জানান, র‍্যাব-৫ এর সহায়তায় গোপন সংবাদের ভিত্তিতে পুঠিয়ার পূর্ব কাঁঠালবাড়িয়া এলাকায় জেবি কেবলস ইন্ডাস্ট্রিজে অভিযান চালানো হয়। অনুমোদন ছাড়াই তার তৈরি, ক‌্যাবল‌সের প‌্যা‌কে‌টে ওজন, প‌রিমাপ ও মা‌নের‌ মিথ‌্যা বিজ্ঞাপন এবং ক‌্যাব‌লে ঘো‌ষিত তামার প‌রিমাণ কম থাকায় প্রতিষ্ঠানের মালিক রাজন আলীকে আড়াই লাখ টাকা জরিমানা করা হয়।

তিনি আরও বলেন, অ‌বৈধ প্রক্রিয়ায় মানুষ ও পশু-পা‌খির ইউনানী ঔষধ উৎপাদন এবং যথাযথ মোড়কজাত বি‌ধি না করায় পুঠিয়ার রঘুরামপুর এলাকার বেলাল কে‌মিক‌্যাল ওয়ার্কসকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়াও অ‌বৈধ প্রক্রিয়ায় স‌রিষার তৈল উৎপাদন, স‌রিষার তে‌লের বোত‌লে মিথ‌্যা হালাল সা‌র্টি‌ফি‌কেট, ঘা‌নি ভাঙ্গা স‌রিষার মিথ‌্যা বিজ্ঞাপন ও অনু‌মোদন‌বিহীন বিএসটিআই লো‌গো ব‌্যবহার করায় রঘুরামপুরের এফবি ফুড প্রোডাক্টসের মালিক মাহাবুর রহমান‌কে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে এবং জরিমানার অর্থ আদায় করে রাষ্ট্রীয় কোষাগারে জমা করা হয়েছে বলেও জানান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের এই কর্মকর্তা।

 

 

আরপি/এসআর-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top