রাজশাহী সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১

ঘুষের ১০ লাখ টাকাসহ আটক সেই কর কর্মকর্তার জামিন না মঞ্জুর


প্রকাশিত:
৬ এপ্রিল ২০২৩ ০৪:২১

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ০৬:২০

ফাইল ছবি

রাজশাহীতে ঘুষের ১০ লাখ টাকাসহ আটক কর কর্মকর্তা মহিবুল ইসলাম ভূঁইয়ার জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে আদালত।

বুধবার (৫ এপ্রিল) দুপুরে রাজশাহী মুখ্য মহানগর দায়রা জজ আদালতের বিচারক আল আসাদ আশিকুজ্জামান এ আদেশ দেন। পরে তাকে রাজশাহী কারাগারে পাঠানো হয়।

আসামি মহিবুল ইসলাম ভূঁইয়ার বাড়ি বাগেরহাটে। ২৫ তম বিসিএস ব্যাচের কর ক্যাডারের কর্মকর্তা তিনি। তিনি রাজশাহী কর অঞ্চলের উপ-কর কমিশনার হিসেবে কর্মরত ছিলেন।

দুদকের আইনজীবী শহিদুল হক খোকন এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গ্রেফতার উপ-কর কমিশনার মহিবুল ইসলাম ভূঁইয়াকে বুধবার সকালে রাজশাহী মহানগর দায়রা জজ আদালতে হাজির করা হয়। এসময় মহিবুল ইসলামের আইনজীবীরা তার জামিন আবেদন করেন।

তিনি আরও বলেন, দুদকের আইনজীবীরা মহিবুলের জামিনের বিরোধিতা করেন। দুইপক্ষের শুনানি শেষে রাজশাহী মহানগর দায়রা জজ আদালতের বিচারক আল আসাদ আশিকুজ্জামান তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। পরে তাকে কারাগারে নিয়ে যাওয়া হয়।

এর আগে গতকাল (মঙ্গলবার) বেলা সাড়ে ১১টার দিকে দুদকের একটি টিম মহিবুল ইসলাম ভূইয়ার কার্যালয়ে ঢুকে জিজ্ঞাসাবাদ শুরু করলে চিৎকার চেঁচামেচি শুরু করেন তিনি। এসময় কর অফিসের কর্মচারীরা দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে দুদক কর্মকর্তাদের মারধর ও অভিযানে বাধা দিতে থাকেন। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

অভিযান চালিয়ে ঘুষের ১০ লাখ টাকাসহ উপ-কর কমিশনার (বৈতনিক সার্কেল-১৩) মহিবুলকে আটক করে দুদকের ও্ই দল। পরে দুদকের উপ-পরিচালক (ডিডি) আমিনুল ইসলাম বাদী ১৬১ ধারাসহ দুর্নীতি বিরোধী আইনে মহিবুলের বিরুদ্ধে একটি মামলা করেন।

 

 

আরপি/এসআর-১১


বিষয়: আদালত


আপনার মূল্যবান মতামত দিন:

Top