রাজশাহী সোমবার, ৬ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১

ভেজাল সেমাই কারখানায় ডিবির হানা, গ্রেফতার ৯


প্রকাশিত:
৬ এপ্রিল ২০২৩ ০৪:০৩

আপডেট:
৬ মে ২০২৪ ০৯:০৫

ছবি: সংগৃহীত

রাজশাহীতে ভেজাল সেমাই তৈরির কারখানায় অভিযান চালিয়েছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় ভেজাল সেমাই তৈরির বিভিন্ন উপাদানসহ ৯ জনকে গ্রেফতার করা হয়।

মঙ্গলবার (৪ এপ্রিল) দিনগত রাত সাড়ে ১১টার দিকে রাজশাহীর পবা উপজেলার বান্দা পুকুর টিকরীপাড়া এলাকায় অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়।

বুধবার (৫ এপ্রিল) সন্ধ্যায় রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) মুখপাত্র ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার রফিকুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেফতার ব্যক্তিরা হলো- নগরীর পবা থানার শ্রীপুর গ্রামের মৃত মোকসেদ আলীর ছেলে সোহাগ রহমান (৩৫), একই এলাকার মৃত নুর মোহাম্মাদের ছেলে সাইদুর রহমান (৪০), মৃত হযরত আলীর ছেলে সাজ্জাদ (৩৫), নওশাদ আলীর ছেলে নাসির (২৫), আ: রহিমের ছেলে সুমন ইসলাম (৩২), চান মিয়ার ছেলে সম্রাট (২৫), ইব্রাহিম মন্ডলের ছেলে দুলাল (৫০), কাজেমুদ্দিন সরকারের ছেলে নাইম ইসলাম (২৪) ও ওয়াসিম (৪৮)।

জানা যায়, গতকাল মঙ্গলবার রাত সোয়া ১১ টায় নগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার আল মামুনের সার্বিক তত্ত্বাবধানে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি) আব্দুল্লাহ আল মাসুদের নেতৃত্বে একটি টিম মহানগর এলাকায় মাদকদ্রব্য উদ্ধার, চোরাচালান রোধ, ভেজাল খাদ্য সামগ্রী ও অন্যান্য অভিযানে ডিউটি করছিল। এসময় তারা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন পবা থানাধীন বান্দা পুকুর টিকরীপাড়া এলাকার একটি বাড়িতে অবৈধভাবে ভেজাল সেমাই তৈরি হচ্ছে।

রফিকুল আলম জানান, গোপন সংবাদের প্রেক্ষিতে ডিবি পুলিশের ওই টিম রাত সাড়ে ১১টার দিকে বান্দা পুকুর টিকরীপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে অবৈধভাবে অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল সেমাই তৈরির সময় আসামিদের আটক করে। এসময় সেখান থেকে বিপুল পরিমাণ ভেজাল সেমাই ও সেমাই তৈরির বিভিন্ন উপাদানসহ সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে গ্রেফতার আসামি ও কারখানার মালিক সোহাগ রহমান অবৈধভাবে অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল সেমাই তৈরির বিষয়টি স্বীকার করে। এ ছাড়াও তিনি সেমাই তৈরি সংক্রান্তে বৈধ কোনো কাগজপত্র দেখাতে পারেনি।

গ্রেফতার আসামিদের বিরুদ্ধে পবা থানায় বিশেষ ক্ষমতা আইনের একটি নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

 

 

আরপি/এসআর-০৯



আপনার মূল্যবান মতামত দিন:

Top