রাজশাহী সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১

প্রশ্ন ফাঁস-নকল সরবরাহের দায়ে এক বছরের সাজা


প্রকাশিত:
৮ মার্চ ২০২৩ ১১:২৬

আপডেট:
৮ মার্চ ২০২৩ ১১:৩৪

প্রতীকী ছবি

সরকারি বিভিন্ন নিয়োগ পরীক্ষায় প্রশ্ন ফাঁস ও নকল সরবরাহের দায়ে এক যুবককে এক বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন রাজশাহীর আদালত। সরকারি বিভিন্ন নিয়োগ পরীক্ষায় প্রশ্ন ফাঁস ও নকল সরবরাহের অপরাধে রাজশাহী সাইবার ট্রাইব্যুনাল আদালত এ সাজা দেয়।

মঙ্গলবার (৭ মার্চ) দুপুরে রাজশাহী সাইবার ট্রাইব্যুনাল আদালতের বিচারক জিয়াউর রহমান এ রায় দেন। একইসঙ্গে তার এক লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

রাজশাহী সাইবার ট্রাইব্যুনাল আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) ইসমত আরা রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

সাজাপ্রাপ্ত যুবকের নাম এস এম ছানাউল্লাহ সানি (২৭)। তিনি পাবনার চাটমোহর উপজেলার আটলঙ্কা নতুনগ্রাম এলাকার সাহেব আলীর ছেলে।

আইনজীবী ইসমত আরা জানান, সানি বিভিন্ন সরকারি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করতো। এছাড়াও ব্লুটুথ ডিভাইসের মাধ্যমে উত্তরপত্র ও নকল সরবরাহ করে বিপুল পরিমাণ হাতিয়ে নিত। ২০১৯ সালের মে মাসে চাটমোহর থানায় এ সংক্রান্ত একটি মামলা হয়। সেই মামলার প্রেক্ষিতে আসামি সানিকে গ্রেফতার করা হয়। পরে শুনানি শেষে আদালত আজকে রায় ঘোষণা করেন।

তিনি আরও বলেন, রায়ে ডিজিটাল নিরাপত্তা আইনের ২০১৮ এর ২৩ (২) ধারায় এক বছরের সশ্রম কারাদণ্ড এবং এক লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। আসামির মূল হাজতবাস কারাদণ্ড থেকে বাদ যাবে বলেও রায়ে উল্লেখ করা হয়।

 

 

আরপি/এসআর-০৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top