রাজশাহী সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১

২০৩০ সালে বাংলাদেশ বৃহত্তম অর্থনীতির দেশ হবে: পররাষ্ট্র প্রতিমন্ত্রী


প্রকাশিত:
২০ ফেব্রুয়ারি ২০২৩ ০৪:৪০

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ১১:১৯

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি

২০৩০ সালে বাংলাদেশ বৃহত্তম অর্থনীতির দেশ হবে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি। তিনি বলেন, বাংলাদেশ এখন ৩৫তম অর্থনীতির বৃহত্তম দেশ। বিশ্বের অনেক দেশকে পেছনে ফেলে এখন এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। 

রোববার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে রাজশাহীর বাঘা উপজেলায় এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এদিন বাঘা উপজেলা প্রশাসনের আয়োজনে, উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত উপজেলার মাধ্যমিক পর্যায়ের ২৫টি শিক্ষা প্রতিষ্ঠানে মাল্টিমিডিয়া প্রজেক্টর ও কম্পিউটার সরবরাহ অনুষ্ঠানের আয়োজন করে।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, ১৯৭১ সালের ২৬ মার্চের পর থেকে বাংলাদেশ অনেক এগিয়ে গেছে। বঙ্গবন্ধু কণ্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সেটা করে দেখিয়েছেন। ২০২৩ সালের মধ্যে উপজেলার সব শিক্ষা প্রতিষ্ঠানে বিশেষ করে কম্পিউটার সরবরাহ করা হবে। বিশ্বের অনেক দেশকে পেছনে ফেলে এখন এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, লেখা পড়া, মানষিকতায় স্মার্ট হতে হবে। মাল্টিমিডিয়া প্রজেক্টর ও কম্পিউটার ব্যবহার না করার ফলে মাকড়সার জালে যেন পরিনত না হয় সেইদিকে খেয়াল রাখতে হবে।

তিনি বলেন, উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প’র আওতায় উপজেলা গর্ভমেন্টস ডেভোলোপমেন্ট প্রোগ্রাম (ইউজিডিপি)এর সহায়তায় মাল্টিমিডিয়া প্রজেক্টর ও কম্পিউটার সরবরাহ করা হচ্ছে। ভোট ও ভাতের অধিকার নিয়ে বাংলাদেশ আওয়ামীলীগ রাজনীতি করে। তাই শিক্ষা, বস্ত্র, অন্ন, বাসস্থান, চিকিৎসা ও রাস্তাঘাটসহ সকল ক্ষেত্রে উন্নয়ন হয়েছে।

উপজেলা নির্বাহি কর্মকর্তা শারমিন আখতারের সভাপতিত্বে আড়ানী পৌর মেয়র মুক্তার আলী, উপজেলা প্রকৌশলী নূরল ইসলাম, ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্ত আবুল ফজল মোহাম্মাদ হাসান, উপজেলা সহকারি শিক্ষা কর্মকর্তা শাহাজান আলী মোল্লাহ্, উপজেলা ইউডিএফ’র কর্মকর্তা আলপনা খাতুন, উপজেলা কৃষি কর্মকর্তা শফিউল্লাহ সুলতানসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, আ’লীগের নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

আরপি/এমএএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top