রাজশাহী শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

পদ্মার পলিমাটি লুট, ৬ লাখ টাকা জরিমানা গুণলেন ইজারাদার


প্রকাশিত:
১৬ ফেব্রুয়ারি ২০২৩ ০৩:৫৭

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ১১:০৯

ছবি: সংগৃহীত

রাজশাহীর গোদাগাড়ীতে বালু সম্রাট খ্যাত আনোয়ার হোসেন নামের এক ইজারাদারকে ছয় লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। নিয়ম-নীতি ভঙ্গ করে বালুর বদলে পলিমাটি লুটের অভিযোগে এ জরিমানা করা হয়।

গতকাল মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সবুজ হাসান এ আদেশ দেন।

এর আগে ওইদিন দুপুরে গোদাগাড়ী উপজেলার পদ্মা নদী সংলগ্ন ফুলতলা এলাকা থেকে আনোয়ার হোসেনের তিনটি ট্রাক্টর ও চারটি এস্কেভেটর মেশিন জব্দসহ ছয়জনকে আটক করে ভ্রাম্যমাণ আদালত। এরপর সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, পদ্মা নদীর ফুলতলাসহ আশেপাশের নদী এলাকায় পলিমাটি কেটে ইটভাটায় বিক্রি করে আসছিল উম্মে রুনাম এন্টারপ্রাইজ নামের একটি প্রতিষ্ঠান। ওই প্রতিষ্ঠানের মালিক ইজারাদার আনোয়ার হোসেন। বালু মহালের ইজারা থাকলেও তিনি নদীর তলদেশের পলিমাটি কেটে দেদারসে বিক্রি করে আসছিলো বলে অভিযোগ দীর্ঘদিনের।

মঙ্গলবার অভিযোগ পেয়ে গোদাগাড়ীর নির্বাহী ম্যাজিস্ট্রেট সবুজ হাসানের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে অভিযান চালায়। এসময় পলিমাটি কাঁটার কাজে নিয়োজিত ছয় শ্রমিককে আটক করা হয়। পরে পলিমাটি বিক্রির কাজে ব্যবহৃত তিনটি মাটিবাহী ট্রাক্টর ও চারটি মাটিকাটা এস্কেভেটর মেশিন জব্দ করা হয়। এরপর ভ্রাম্যমাণ আদালতে জরিমানার টাকা পরিশোধ শেষে আটক শ্রমিক ও মাটিকাটা সরঞ্জামগুলো মুক্ত করেন অভিযুক্ত ওই ইজারাদার।

 

 

আরপি/এসআর-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top