রাজশাহী শনিবার, ১৮ই মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১

রাজশাহীতে ঝাড়ু হাতে ভারতীয় সহকারী হাইকমিশনার


প্রকাশিত:
১৫ জানুয়ারী ২০২৩ ০৮:২৬

আপডেট:
১৮ মে ২০২৪ ১৪:৪৭

ছবি: পরিচ্ছন্নতা অভিযান

রাজশাহীতে রাস্তা পরিষ্কার করতে ঝাড়ু হাতে নামলেন ভারতীয় সহকারী হাইকমিশনার মনোজ কুমার। রাজশাহীতে থাকা ভারতীয় সহকারী হাইকমিশন কার্যালয়ের উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান কার্মসূচিতে অংশ নিতে দলবল নিয়ে অংশ নেন তিনি।

শনিবার (১৪ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে নগরীর তালাইমারী এলাকার পদ্মা লাইব্রেরি মোড় থেকে আলুপট্টি পর্যন্ত এই পরিচ্ছন্ন কার্যক্রম চালানো হয়।

অভিযানে অংশ নিয়ে রাস্তায় পড়ে থাকা বিভিন্ন ধরণের ময়লা আবর্জনা ঝাড়ু দিয়ে নিজ হাতে পরিষ্কার করেন ভারতীয় সহকারী হাইকমিশনার মনোজ কুমার। পরে সেগুলো রাস্তা থেকে বস্তায় ঢুকিয়ে ডাস্টবিনে ফেলে দিতেও দেখা যায় তাকে।

এ বিষয়ে মনোজ কুমার বলেন, বাংলাদেশের বন্ধুপ্রতিম রাষ্ট্র ভারতে প্রতি বছর ১৪ জানুয়ারি রাষ্ট্রীয়ভাবে পরিষ্কার-পরিচ্ছন্ন দিবস পালন করা হয়। এরই অংশ হিসেবে বিশ্বের সকল রাষ্ট্রের ভারতীয় হাইকমিশন এবং সহকারী হাইকমিশনের কার্যালয়েও প্রতীকী আনুষ্ঠানিকতা উদযাপন করা হয়। এতে দুই ঘণ্টা করে পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়। ভারতজুড়ে ১ থেকে ১৫ জানুয়ারি পর্যন্ত এই পরিচ্ছন্নতা অভিযান কর্মসূচি পালন করা হয়।

প্রসঙ্গত, ২০১৪ সালে মহাত্মা গান্ধীর ১৫০তম জন্মবার্ষিকী উপলক্ষে বিশ্বের বিভিন্ন স্থানে থাকা ভারতীয় হাইকমিশনে স্বচ্ছতা অভিযানটি প্রথম শুরু করা হয়৷ দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নতুন দিল্লির রাজঘাটে ২০১৪ সালের ২ অক্টোবর এই প্রচারাভিযানটি আনুষ্ঠানিকভাবে চালু করেন৷ এরই ধারাবাহিকতায় রাজশাহীতেও শনিবার পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করল ভারতীয় হাইকমিশন।

 

 

আরপি/এসআর-০৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top