রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

বৃদ্ধ কৃষককে পিটিয়ে কারাগারে ইউপি চেয়ারম্যান


প্রকাশিত:
১২ জানুয়ারী ২০২৩ ০৯:১৬

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ১৫:৩৮

ফাইল ছবি

রাজশাহীর বাগমারায় বৃদ্ধ কৃষককে পেটানোর অভিযোগে এক ইউপি চেয়ারম্যানকে গ্রেফতার করেছে পুলিশ। ইট ভাটার কাজে ফসলি জমি দিতে আপত্তি তোলায় ওই বৃদ্ধকে পিটিয়ে আহত করেছেন বলে জানা গেছে।

বুধবার (১১ জানুয়ারি) সকালে চেয়ারম্যানকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে বাগমারা থানা পুলিশ।

এর আগে মঙ্গলবার (১০ জানুয়ারি) সন্ধ্যার দিকে বাগমারা থানা পুলিশের একটি দল তাকে গ্রেফতার করে। বাগমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) আমিনুল ইসলাম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেফতার ইউপি চেয়ারম্যানের নাম ডিএম সাফিকুল ইসলাম (৬২)। তিনি বাগমারা উপজেলার আউচপাড়া ইউনিয়নের মৃত মহররম হোসেনের সন্তান। গত নির্বাচনে ৫নং আউচপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন তিনি।

জানা যায়, উপজেলার বিষ্ণুপুর গ্রামের বৃদ্ধ শামসুদ্দিনের ফসলি জমির পাশেই ইউপি চেয়ারম্যানের একতা ইটভাটা। সেই ভাটার জন্য শামসুদ্দিনের জমিতে ইট-ভাটার প্লট করতে চাচ্ছিলেন। কিন্তু ওই ফসলি জমি দিতে চাননি বৃদ্ধ শামসুদ্দিন। এক পর্যায়ে ওই জমি থেকে জোর করে মাটি কেটে নিয়ে যাওয়া হচ্ছিল। এতে বাধা দেওয়ায় চেয়ারম্যান ও তার সহযোগীরা শামসুদ্দিনকে বেধড়ক পেটান।

জানতে পেরে পরিবারের লোকজন তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করান। এ ঘটনায় শামসুদ্দিনের ছেলে নাজমুল হাসান ইউপি চেয়ারম্যান সাফিকুল ইসলামসহ ৫/৬ জনের বিরুদ্ধে বাগমারা থানায় একটি মামলা করেন।

ওসি আমিনুল ইসলাম বলেন, মামলার প্রেক্ষিতে ইউপি চেয়ারম্যান সাফিকুল ইসলামকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে। মামলার অন্য আসামিদেরও গ্রেফতারের চেষ্টা চলছে।

 

আরপি/এসআর-০৮



আপনার মূল্যবান মতামত দিন:

Top