রাজশাহী মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১

সেবা প্রদানে অনিয়ম, পাঁচ দোকানিকে জরিমানা


প্রকাশিত:
৭ জানুয়ারী ২০২৩ ০৯:৫৬

আপডেট:
২৩ এপ্রিল ২০২৪ ১৭:৫৪

ছবি: অভিযান

রাজশাহীতে সেবার মান যাচাইয়ে বাজার তদারকি অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এসময় নানা অনিয়মের দায়ে পাঁচ দোকানিকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

শুক্রবার (৬ জানুয়ারি) সকালে ভোক্তা অধিদফতরের রাজশাহী জেলা কার্যালয় রাজশাহীর পবা উপজেলার নওহাটা বাজার এলাকায় এ অভিযান পরিচালনা করে।

ভোক্তা অধিদফতরের রাজশাহী জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মাসুম আলী এ অভিযানের নেতৃত্ব দেন।

বিষয়টি নিশ্চিত করে মাসুম আলী বলেন, নিত‌্য প্রয়োজনীয় দ্রব‌্য মূল‌্য স্থি‌তিশীল এবং স‌ঠিক দামে, মানে ও প‌রিমা‌ণে নিরাপদ পণ্য কেনাবেচা তথা ভোক্তার অধিকার নিশ্চিতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযান অব্যাহত রয়েছে।

নিয়মিত অভিযানের অংশ হিসেবে শুক্রবার ছুটির দিনেও নওহাটা বাজার এলাকায় অভিযান চালানো হয়। এসময় বিভিন্ন অপরাধে পাঁচ বিক্রেতাকে সতর্কতা হিসেবে জরিমানা করা হয়।

অভিযানে মাছের ওজনে কারচু‌পি করায় মা‌নিক মাছের দোকানদারকে ৫০০ টাকা জরিমানা করা হয়। এছাড়াও মূল‌্য তা‌লিকা না থাকায় সোহেল পো‌ল্ট্রি হাউকে এক হাজার টাকা ও শাহ আলম স্টোরকে ৫০০ টাকা জরিমানা করা হয়।

এদিকে পণ্যে সর্বোচ্চ খুচরা মূল‌্য না থাকায় সৌরভ স্টোরকে ২ হাজার টাকা ও আনারুল স্টোরকে এক হাজার টাকা জরিমানা করে সতর্ক করা হয়।

তাৎক্ষণিকভাবে জরিমানার অর্থ আদায় করে রাষ্ট্রীয় কোষাগারে জমা করা হয়েছে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান ভোক্তা অধিদফতরের এই কর্মকর্তা।

 

 

 

আরপি/এসআর-০৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top