রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

‘পুলিশি সেবাকে দোরগোড়ায় পৌঁছে দিতে নিরলসভাবে কাজ করেছি’


প্রকাশিত:
২৭ ডিসেম্বর ২০২২ ১০:০৬

আপডেট:
২ মে ২০২৪ ০৮:৪৬

ছবি: রাজশাহী পোস্ট

পুলিশি সেবাকে তিলোত্তমা মহানগর রাজশাহীবাসীর দোরগোড়ায় পৌঁছে দেবার জন্য নিরলসভাবে কাজ করেছি বলে মন্তব্য করেছেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) কমিশনার আবু কালাম সিদ্দিক।

সোমবার (২৬ ডিসেম্বর) দুপুরে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ সদর দপ্তর কনফারেন্স রুমে সাংবাদিকদের সাথে আরএমপি কমিশনারের বিদায় সাক্ষাৎ অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

আবু কালাম সিদ্দিক সাংবাদিকবৃন্দের উদ্দেশ্যে বলেন, গত ২০২০ সালের ১০ সেপ্টেম্বর রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার হিসেবে যোগদানের পর থেকে রাজশাহী মেট্রোপলিটন পুলিশকে আধুনিক ও যুগোপযোগী করে গড়ে তুলতে নিরলসভাবে কাজ করেছি। এই কাজে আপনারা আপনাদের সুচিন্তিত মতামত দিয়ে আমাকে সহযোগিতা করেছেন। আপনাদের দাবির প্রেক্ষিতেই আরএমপি সাইবার ক্রাইম ইউনিট প্রতিষ্ঠা করা হয়েছে। যার সুফল ইতিমধ্যে এ অঞ্চলের জনগণ পাচ্ছে।

তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধে পুলিশের ভূমিকাকে অবিস্মরণীয় করতে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ লাইন্সে পুলিশ মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর স্থাপন করা হয়েছে। ‘মুক্তিযুদ্ধে রাজশাহী পুলিশ’ নামে একটি বই প্রকাশিত হয়েছে, যা রাজশাহী মেট্রোপলিটন পুলিশের ইতিহাসে মাইলফলক হয়ে থাকবে।

অনুষ্ঠানে রাজশাহীতে কর্মরত সংবাদকর্মীরা পুলিশ কমিশনারের নানামুখী কার্যক্রম নিয়ে অনুভুতি ব্যক্ত করেন। রাজশাহী মহানগরকে নিরাপদ নগরী হিসেবে গড়ে তোলার পাশাপাশি পুলিশ কমিশনারের মানবিক ও সামাজিক কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন এবং কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন। পুলিশ কমিশনারের ভবিষ্যত কর্মজীবনের ও ব্যক্তিজীবনের উত্তরোত্তর সাফল্যও কামনা করেন তারা।

অনুষ্ঠানে আরএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স) ফারুক হোসেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক অ্যান্ড ডিবি) সামসুন নাহার, উপ-পুলিশ কমিশনার (সদর) সাইফউদ্দীন শাহীন, উপ-পুলিশ কমিশনার (সিটিএসবি) মুহম্মদ আব্দুর রকিবসহ রাজশাহীতে কর্মরত টেলিভিশন, অনলাইন ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব সিরাজাম মুনিরা স্বাক্ষরিত এক চিঠিতে আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিককে অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) ডিআইজি হিসেবে পদায়ন করা হয়েছে। একই চিঠিতে সিআইডির উপ-মহাপরিদর্শক (ডিআইজি) আনিসুর রহমানকে আরএমপি কমিশনার হিসেবে পদায়ন করা হয়।

 

 

আরপি/এসআর-০৫


বিষয়: আরএমপি


আপনার মূল্যবান মতামত দিন:

Top