রাজশাহী বৃহঃস্পতিবার, ১৮ই এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১

ওরশে এসে অপহরণ হওয়া দুই শিশু উদ্ধার, গ্রেফতার ৪


প্রকাশিত:
১৭ ডিসেম্বর ২০২২ ০৩:২৬

আপডেট:
১৮ এপ্রিল ২০২৪ ২১:২০

ছবি: গ্রেফতার আসামিরা

রাজশাহী থেকে অপহরণের শিকার দুই শিশুকে উদ্ধার করেছে নগরীর শাহমখদুম থানা পুলিশ। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে চার যুবককে গ্রেফতারও করেছে পুলিশ।

শুক্রবার (১৬ ডিসেম্বর) দুপুরে শাহমখদুম থানার অফিসার ইনচার্জ (ওসি) মেহেদী হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এর আগে বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) রাতভর অভিযান চালিয়ে নগরীর শাহমখদুম থানা পুলিশ তাদের গ্রেফতার করে।

গ্রেফতার যুবকরা হলেন-নগরীর শাহমখদুম থানার খিরশিন টিকর এলাকার রাজু ইসলাম (২৬), শাকিল (২৩), মজিবুল ইসলাম (২৬) ও খিরশিন ফকিরপাড়া গ্রামের মোখলেসুর রহমান (২৬)। এসময় তাদের ব্যবহৃত তিনটি মোটরসাইকেলও জব্দ করেছে পুলিশ।

জানা যায়, অপহরণের শিকার একজনের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ সালামপুর গ্রামে ও অপর জন রাজশাহীর তানোর উপজেলার দিব্যস্তল গ্রামের। তারা একে অপরের বন্ধু।

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার নেজামপুরের স্থানীয় মনিরুল ইসলাম নামের এক মহাজনের কাছ থেকে খেলনা বিক্রি করতে আসে। পরে তারা দুই বন্ধুই অপহৃত হয়।

ঘটনার বিবরণ দিয়ে ওসি মেহেদী হাসান জানান, ১২ ও ১৩ বছরের দুই শিশু রাজশাহী নগরীর একটি ওরশের মেলায় খেলনা বিক্রি করতে এসেছিল। মেলা শেষে বৃহস্পতিবার দুপুরে তারা ভটভটিতে করে মালামাল নিয়ে বাড়ি ফিরছিল। তখন শাহমখদুম থানার সিটিহাট এলাকা থেকে শিশুদের অপহরণ করে দুর্বৃত্তরা।

পরে অপহৃত এক শিশুর মহাজন মনিরুল ইসলাম থানায় এসে অভিযোগ করেন। এর প্রেক্ষিতে তথ্য-প্রযুক্তির সহায়তায় রাজশাহীর পবা উপজেলার ভালাম এলাকায় অপহরণকারীদের অবস্থান নিশ্চিত হয়ে অভিযান চালায় পুলিশ। রাতভর অভিযান চালিয়ে দুই শিশুকে উদ্ধার এবং জড়িত চারজনকে গ্রেফতার করা হয়।

তিনি আরও জানান, উদ্ধার হওয়া শিশুদের আইনি ব্যবস্থা নিয়ে পরিবারের কাছে তুলে দেওয়া হবে। কী কারণে দুই শিশুকে অপহরণ করা হয়েছিল সেটিও তদন্ত করা হচ্ছে। আর গ্রেফতার আসামিদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানোর কার্যক্রম চলছে।

 

আরপি/এসআর-০৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top