রাজশাহী রবিবার, ২৭শে নভেম্বর ২০২২, ১৩ই অগ্রহায়ণ ১৪২৯

নবজাতক বিক্রি করে মারা যাওয়ার ‘নাটক' সাজালেন বাবা


প্রকাশিত:
২০ নভেম্বর ২০২২ ১৮:৩৯

আপডেট:
২৭ নভেম্বর ২০২২ ০৫:৪১

ছবি: সংগৃহীত

রাজশাহীতে ১০ দিনের নবজাতক বিক্রির অভিযোগ উঠেছে রহিদুল ইসলাম নামের এক বাবার বিরুদ্ধে। নবজাতকের মায়ের এমন অভিযোগের ভিত্তিতে নবজাতক শিশুটিকে উদ্ধার করেছে নগরীর রাজপাড়া থানা পুলিশ।

রোববার (২০ নভেম্বর) দুপুর আনুমানিক ২টার দিকে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার কাঁকনহাট এলাকা থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। এ ঘটনায় শিশুর পিতা রহিদুল ইসলাম ও ক্রেতা শাহানুর রহমানকে পুলিশ হেফাজতে জিজ্ঞাসাবাদ চলছে।

রাজপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) এএসএম সিদ্দিকুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

ঘটনাসূত্রে জানা যায়, রহিদুলের দুই ছেলে মেয়ে রয়েছে। তাদের বয়স ১০ ও ১২ বছর করে। গত ১০ নভেম্বর রহিদুলের স্ত্রী জান্নাতুল খাতুন নগরীর লক্ষ্মীপুর এলাকার কেয়ার নার্সিং হোম নামের একটি বেসরকারি ক্লিনিকে সন্তান প্রসব করেন। নার্সিং হোম থেকেই শাহানুরের কাছে মেয়েটিকে বিক্রি করে দেন রহিদুল। আর স্ত্রীকে বলেন নবজাতক শিশুটি মারা গেছে। এক পর্যায়ে রহিদুলের স্ত্রী নবজাতকের মরদেহের বিষয়ে জানতে চাইলেই বাধে বিপত্তি। এর পর থেকেই রহিদুলের স্ত্রী বাড়িতে গিয়ে কান্নাকাটি করছিলেন।

রোববার (২০ নভেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে শিশুটির মা জান্নাতুন বেগম পুলিশকে ফোন করে সন্তান হারানোর বিষয়ে অভিযোগ করেন। এর প্রেক্ষিতে ওই শিশুর বাবা রহিদুল ইসলামকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। জিজ্ঞাসাবাদে তিনি একেক সময় একেক কথা বলেন।

সর্বশেষ তিনি জানান যে, শিশুটিকে গোদাগাড়ী থানার কাঁকনহাট এলাকায় বিক্রি করে দিয়েছেন। এরপর থানা পুলিশ ওই নবজাতকটিকে উদ্ধারে অভিযানে নামে। পরে শিশুটিকে উদ্ধার করতে সক্ষম হন।

ওসি এএসএম সিদ্দিকুর রহমান বলেন, বাচ্চাকে উদ্ধার করে থানায় আনা হয়েছে। শিশু কেনা-বেচার ঘটনায় জড়িত নবজাতকের বাবা ও ক্রেতাকে জিজ্ঞাসাবাদ চলছে। সন্তানের মায়ের দাবির প্রেক্ষিতে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

 

 

আরপি/এসআর-০৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top