রাজশাহী রবিবার, ২৭শে নভেম্বর ২০২২, ১৩ই অগ্রহায়ণ ১৪২৯

পুলিশের ওপর হামলা, বিএনপির ১৫০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা


প্রকাশিত:
২০ নভেম্বর ২০২২ ১৮:৩৩

আপডেট:
২৭ নভেম্বর ২০২২ ০৫:০১

ফাইল ছবি

রাজশাহীর বাঘায় বিএনপির ১৫০ নেতাকর্মীর বিরুদ্ধে নাশকতার পরিকল্পনার অভিযোগে মামলা দায়ের হয়েছে। গতকাল শনিবার (১৯ নভেম্বর) রাতে বাঘা থানার উপ-পরিদর্শক (এসআই) শাহরিয়ার নাসিম বাদী হয়ে মামলাটি করেন।

এর আগে শনিবার রাত ১০টার দিকে উপজেলার পাকুড়িয়া ইউনিয়নের কিশোরপুর উচ্চ বিদ্যালয় মাঠ থেকে চারটি ককটেল ও শতাধিক বাঁশের লাঠি উদ্ধার করেছে পুলিশ।

রোববার (২০ নভেম্বর) দুপুরে বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলায় প্রধান আসামি করা হয়েছে বাঘার পাকুড়িয়া ইউনিয়ন বিএনপির সভাপতি দোস্তুল হোসেনকে।

ঘটনা সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার (১৯ নভেম্বর) রাত ১০টার দিকে বাঘা থানা পুলিশ জানতে পারেন উপজেলার পাকুড়িয়া ইউনিয়নের কিশোরপুর উচ্চ বিদ্যালয় মাঠে বিএনপির কিছু নেতাকর্মী সংঘবদ্ধ হয়ে নাশকতার পরিকল্পনা করছেন। পরে বাঘা থানার ওসি সাজ্জাদ হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে সেখানে উপস্থিত হন।

এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে বিএনপির নেতাকর্মীরা সংঘবদ্ধ হয়ে পুলিশের ওপর হামলা চালাতে থাকে। তারা ইট-পাটকেল ও ককটেল মারতে শুরু করেন। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ গিয়ে পাল্টা ধাওয়া দিলে বিএনপি নেতাকর্মীরা পালিয়ে যান। পরে পুলিশ ঘটনাস্থল থেকে ৪টি তাজা ককটেল, শতাধিক বাঁশের ও কাঠের লাঠি উদ্ধার করে।

ওসি সাজ্জাদ হোসেন বলেন, আসামিরা নাশকতার পরিকল্পনা করছিল—এমন সংবাদ পেয়ে ঘটনাস্থলে গেলে তারা আমাদের ওপর ইট-পাটকেল ও ককটেল মারতে শুরু করেন। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ গিয়ে পালটা ধাওয়া দিলে তারা পালিয়ে যায়। এ ঘটনায় একটি মামলা করা হয়েছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

তবে নাশকতার পরিকল্পনার বিষয়টি অস্বীকার করেছেন রাজশাহী জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য গোলাম মোস্তফা মামুন। তিনি বলেন, আগামী ৩ ডিসেম্বর রাজশাহীর বিভাগীয় মহাসমাবেশ উপলক্ষে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা ও হয়রানিমূলক মামলা করা হচ্ছে।

 

 

 

আরপি/এসআর-০৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top