রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০

বাগমারায় বিএনপির ২০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা


প্রকাশিত:
২০ নভেম্বর ২০২২ ০৬:৫৫

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ১৮:২৯

ফাইল ছবি

রাজশাহীতে বিএনপির ২০০ নেতাকর্মীর বিরুদ্ধে নাশকতার পরিকল্পনার অভিযোগে মামলা দায়ের হয়েছে। শুক্রবার (১৮ নভেম্বর) রাতে রাজশাহীর বাগমারা থানার উপপরিদর্শক (এসআই) রেজাউল ইসলাম বাদি হয়ে মামলাটি করেন।

শনিবার (১৯ নভেম্বর) দুপুরে বাগমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) রবিউল ইসলাম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

ভবানীগঞ্জ পৌর বিএনপির আহ্বায়ক আক্তারুজ্জামানসহ ৭ জনের নাম মামলায় উল্লেখ করা হয়েছে। এছাড়া অজ্ঞাতনামা আরও ২০০ জনকে আসামি করা হয়েছে। আসামিরা বাগমারার বিভিন্ন পর্যায়ের বিএনপি ও অঙ্গ সংগঠনের রাজনীতির সঙ্গে যুক্ত।

মামলার বাদী এসআই রেজাউল ইসলামের দাবি, বৃহস্পতিবার (১৭ নভেম্বর) রাত সাড়ে নয়টার দিকে পুলিশ জানতে পারে যে নাশকতা সৃষ্টির জন্য ভবানীগঞ্জ পৌরসভার নাজিরপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান ফটকের সামনে বিএনপির নেতাকর্মীরা একত্রিত হয়েছেন। পরে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে সেখানে অভিযানে যান তিনি।

তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে বিএনপির নেতাকর্মীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যান। পুলিশ সেখান থেকে ছয়টি অবিস্ফোরিত ককটেল, চারটি বাঁশের লাঠি, ইটের টুকরা ও চারটি পানির বোতল জব্দ করেছে। তাঁরা স্থানীয় বিদ্যুৎকেন্দ্র ও সরকারি স্থাপনায় হামলা করে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির ষড়যন্ত্র করছিলেন। প্রাথমিকভাবে সাতজনের নাম–পরিচয় পাওয়া গেছে। বাকি আসামিদের পরিচয় সংগ্রহের চেষ্টা চলছে বলেও জানান তিনি।

বাগমারা থানার ওসি রবিউল ইসলাম বলেন, বিএনপির নেতাকর্মীরা প্রথমে গোডাউন মোড়ে সমাবেশের চেষ্টা করেছিলেন, সেখানে সুবিধা করতে না পেরে নাজিরপুরে গিয়ে সমাবেশ করেছেন। এটা কোনো গায়েবি মামলা নয়, পুলিশ প্রকৃত ঘটনার প্রেক্ষিতেই মামলা দায়ের করেছে। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান ওসি।

তবে এ ঘটনা প্রসঙ্গে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ বলেন, আসামিদের কেউই ঘটনা সর্ম্পকে কিছুই জানেন না। মামলার এক দিন পর সবাই এ বিষয়ে জানতে পেরেছেন। রাজশাহী বিভাগীয় সমাবেশে নেতা-কর্মীরা যাতে না আসতে পারেন, ভীতি সৃষ্টির জন্য পুলিশ এই গায়েবি মামলা করেছে। এরপরও সমাবেশ সফল হবে। 

 

 

 

 

আরপি/এসআর-০৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top