রাজশাহী সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১

ধর্মীয় অনুভূতিতে আঘাত করে ফেসবুক পোস্ট, সাত বছরের সাজা


প্রকাশিত:
১১ নভেম্বর ২০২২ ০৭:০০

আপডেট:
১১ নভেম্বর ২০২২ ২০:৩৩

ছবি: সংগৃহীত

ফেসবুকে ধর্মীয় উসকানি ছড়ানোর দায়ে রাজশাহীতে এক যুবককে সাত বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে এক লাখ টাকার অর্থদণ্ড, অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রমে কারাদণ্ড দেওয়া হয়।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) দুপুরে রাজশাহী সাইবার ট্রাইব্যুনালের বিচারক জিয়াউর রহমান এ রায় দেন। এ সময় আসামি আদালতে স্বশরীরে উপস্থিত ছিলেন।

রাজশাহী সাইবার ট্রাইব্যুনাল আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী ইসমত আরা গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

সাজাপ্রাপ্ত যুবকের নাম সুজন মোহন্ত (৩৭)। তিনি জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার পশ্চিম বলিঘাটা কাদের পাড়ার তারাপদ মোহন্তের ছেলে।

বিষয়টি নিশ্চিত করে আইনজীবী ইসমত আরা জানান, সুজন মোহন্ত ২০১৭ সালের ১ ফেব্রুয়ারি ফেসবুকের অ্যাকাউন্ট থেকে ওই যুবক ধর্মীয় উসকানিমূলক ছবি পোস্ট করে। ওই এলাকায় সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টি হওয়ার মতো অবস্থা হয়। এ পরিস্থিতিতে পাঁচবিবি থানা পুলিশ তাকে গ্রেফতার করে। ওই সময় তার মোবাইল ফোন জব্দ করে এ সংক্রান্ত সব তথ্য পাওয়া যায়। ফলে পরদিন সুজনের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা দায়ের করে পুলিশ।

ইসমত আরা আরও বলেন, মামলার বিচার চলাকালে সুজনের বিরুদ্ধে আনা অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়েছে। তাই আদালত তাঁকে দোষী সাব্যস্ত করে কারাদণ্ডের পাশাপাশি জরিমানাও করেছেন। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে তাঁকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

 

 

আরপি/এসআর-০৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top