রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

বাঘায় ফ্রিজ উপহার পেলেন বৃদ্ধা নারি ভিক্ষুক


প্রকাশিত:
২৬ অক্টোবর ২০২২ ০৫:৩২

আপডেট:
২৬ অক্টোবর ২০২২ ০৫:৩৪

স্বামী মাদার বক্স গত হয়েছেন দীর্ঘদিন আগেই। স্বাামীর মৃত্যুর পর থেকেই ৮০ বছর বয়সী বিধবা জেলেমনি তার ২ ছেলে নিয়ে ভিক্ষা করে জীবিকা নির্বাহ করে আসছেন। ভিক্ষার টাকায় কেনা মাছ-মাংস কিংবা ভিক্ষায় পাওয়া খাদ্যপণ্য ফ্রিজে রেখে খাওয়ার স্বপ্ন পূরণ হলো জেলেমনির। তার স্বপ্নপূরণে ‘ফ্রিজ’টি উপহার দিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি। তার দাবিকৃত ফ্রিজটি আকাশকুসুম কল্পনা বা স্বপ্ন নয়, বাস্তবেই বৃদ্ধা নারি জেলেমনি পেলেন নতুন একটি ফ্রিজ।

মঙ্গলবার (২৫ অক্টোবর) সকাল সাড়ে ১১ টায় প্রতিমন্ত্রীর পক্ষে মোজাহার আলী মহিলা কলেজের অধ্যক্ষ মো. নছিম উদ্দিন ওয়ালটন শো’রুম ২৫ হাজার ৯ শ টাকায় কিনে জেলেমনির হাতে তুলেদেন ফ্রিজটি।

জানা যায়, আড়াই বছর বয়সে বড় ছেলে সিদ্দিক মন্ডলকে রেখে বাবা মারা যান। তখন দেড় মাসের পেটে ছিলেন ছোট ছেলে নজরুল মন্ডল । জেলেমনি ভিক্ষাবৃত্তি করে দুই ভাইকে খাওয়ায়ে বড় করেছেন। বড় ছেলে সিদ্দক মন্ডল দিনমুজুরীর কাজ করেন। তার এক ছেলে দুই মেয়ে। । ছোট ছেলে নজরুল মন্ডল পেশায় ভ্যান চালক। তার তিন মেয়ে এক ছেলে । ছেলেদের সাথে একখন্ড জমিতে ছেলে ও ছেলের মেয়ে, নাতি, নাতবউ ও তাদের সন্তান নিয়ে থাকেন উপজেলার মনিগ্রাম ইউনিয়নের পারসাওতা বিনোদপুর গ্রামে।

জেলেমনি কাউও ইন্তেদারে থাকেন না, এখনও ভিক্ষা করেন তিনি। সকাল হলেই বেরিয়ে পড়েন ভিক্ষার কাজে। দিন শেষে ফিরে থাকেন ছেলেদের বসতবাড়ির জমিতে নিজের একটি টিনের জরাজীর্ণ ঘরে বাস করেন। তবে ঘরে বিদ্যুৎ সংযোগ আছে, সেই ঘরে একটি চৌকিতে থাকেন। আর সেই ঘরের বারান্দায় রান্না করেন । জেলেমনি গত সোমবার (২১ অক্টোবর) বাঘা শাহী মসজিদের ওজুখানা ভিত্তি প্রস্থর অনুষ্ঠানে পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলমের কাছে একটি ফ্রিজ দাবি করেন। বৃদ্ধা জেলেমনি ভিক্ষা করে পেট চালানোই দায় যেখানে, সেখানে তার একটি ফ্রিজের স্বপ্ন। বৃদ্ধা জেলেমনি ফ্রিজের সেই স্বপ্ন পুরন করলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

বাঘা মোজাহার আলী মহিলা কলেজের অধ্যক্ষ মো. নছিম উদ্দিন বলেন, ফ্রিজ পেয়ে তার চোখেমুখে তৃপ্তি আর আনন্দের ছাপ দেখেছি। কাপড়ের আঁচলে চোখের আনন্দাশ্রু মুছে প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের জন্য দোয়া করেন । প্রতিমন্ত্রীর পক্ষে এ কাজটি করতে পেরে নিজে গর্ববোধ করছি।

আবেগাপ্লুত বৃদ্ধা নারি জেলেমনি বলেন, আমি প্রতিমন্ত্রীকে বলেছি তুমি আমার বেটা, তুমি আমাকে একটা ফ্রিজ কিনে দাও ! ফ্রিজে আমি ভিক্ষার টাকার একটু একটু খাবার রাখবো,একটু একটু বের করে খাব। আল্লাহ তুমি তাকে অসহায়দের সাহায্য করা শক্তি ও সামর্থ দিও। আল্লাহ যেন তাকে সুখে শান্তিতে রাখে দোয়া করি।

আরপি/ এসএডি-4



আপনার মূল্যবান মতামত দিন:

Top