রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০

বিনা টিকিটে ভ্রমণ, দেড় শতাধিক যাত্রীকে জরিমানা


প্রকাশিত:
২১ অক্টোবর ২০২২ ২৩:২৩

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ২১:২১

ছবি: অভিযান

বিনা টিকিটে রেল ভ্রমণের দায়ে আন্তঃনগর পদ্মা এক্সপ্রেসের ১৬৫ যাত্রীকে জরিমানা করেছে রেল কর্তৃপক্ষ। তাদের থেকে মোট ৫৭ হাজার ৭৪০ টাকা জরিমানা আদায় করা হয়।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) দিনগত রাতে ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশ্যে ছেড়ে আসা ট্রেনে এ অভিযান চালানো হয়।

বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের জেনারেল ম্যানেজার অসীম কুমার তালুকদার নিজেই এ অভিযান পরিচালনা করেন।

অসীম কুমার তালুকদার বিষয়টি নিশ্চিত করেছেন। অভিযানের বর্ণনা দিয়ে তিনি বলেন, গতকাল (বৃহস্পতিবার) রাতে দাপ্তরিক কাজ শেষে পদ্মা এক্সপ্রেস ট্রেনে ঢাকা থেকে রাজশাহী ফিরছিলাম।

বৃহস্পতিবারের যাত্রীদের মহাচাপ। মনে হলো বিমান বন্দর রেল স্টেশনে ইঞ্জিন লোড নিচ্ছে না, তাই ইঞ্জিনে দৌড় দিলাম। এর মাঝেই লোকো মাস্টাররা ঠিক করে ফেলেছেন। এসি কেবিনগুলো এবং এসি চেয়ার কোচে এরোসোল স্প্রে করার নির্দেশ দিয়ে পর্যবেক্ষণ করলাম, ডেঙ্গুকে বিশ্বাস করা যায় না।

তিনি আরও বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলের পুনর্মিলনী অনুষ্ঠানে যোগদানের জন্য রাজশাহীগামী বিরাট একটি গ্ৰুপের সাথে আলাপ হলো। এতো দিন পরে শত বান্ধবীর সাথে মিলনের আকাঙ্ক্ষায় তারা উচ্ছ্বসিত। রাতে আর ঘুমাবেন না, একজন একটু গান গাইতে চাইলেন কিন্তু কোচে ২ জন রোগী থাকায় সে ইচ্ছা পূরণ হলো না।

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ৭ জন ছাত্র টিকিট কাটতে চাচ্ছিলেন অর্ধেক টাকায়। সে কি বার্গেইনিং! আমাদের লোকও নাছোড়বান্দা, শেষ পর্যন্ত ২ হাজার ১০০ টাকার জায়গায় ১ হাজার ৮০০ টাকায় রফা।

তিনি আরও বলেন, প্রায়ই ট্রেনে সিগারেট খাওয়ার অভিযোগ পাওয়া যায়। তাই বঙ্গবন্ধু সেতু পূর্ব এবং উল্লাপাড়া স্টেশনে সিগারেটের বিরুদ্ধে অভিযান চালালাম। তাদেরকে সতর্ক করে দিলাম। সিগারেট হাত থেকে ফেলে দিতে বাধ্য করা হলো।

এছাড়াও আজকে টিকিট বিহীন যাত্রী মোট ১৬৫ জন যাত্রী পাওয়া যায়। যাদের কাছ থেকে জরিমানাসহ ভাড়া বাবদ মোট ৫৫ হাজার ৭৪০ টাকা আদায় করা হয়। জরিমানার অর্থ রাষ্ট্রীয় কোষাগারে জমা করা হয়েছে বলেও জানান রেল কর্মকর্তা।

 

 

আরপি/এসআর-০৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top