রাজশাহী মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১

বাগমারায় শর্ট সার্কিটে আগুন, অর্ধ কোটি টাকার ক্ষতি


প্রকাশিত:
১৬ অক্টোবর ২০২২ ০৫:৫৫

আপডেট:
১৬ অক্টোবর ২০২২ ০৫:৫৮

ফাইল ছবি

রাজশাহীর একটি বাজারে আগুনে পুড়ে ১৫ দোকান পুড়ে ছাই হয়েছে। এ ঘটনায় দোকান মালিকদের প্রায় ৫০ লাখ টাকার লোকসান হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

শনিবার (১৫ অক্টোবর) দুপুর আনুমানিক ২টার দিকে রাজশাহীর বাগমারা উপজেলার মচমইল বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

ঘটনাসূত্রে জানা যায়, শনিবার দুপুরে মচমইল বাজারের কৃষি ব্যাংক মোড়ে মুদি ব্যবসায়ী সমর কুমারের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। তার দোকানের বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এই আগুনের সৃষ্টি হয়। মুহূর্তের মধ্যে সেই আগুন ওই মার্কেটের ১৪টি দোকানে ছড়িয়ে পড়ে।

এ ঘটনার প্রথমে স্থানীয় ব্যবসায়ীরা আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে ব্যর্থ হলে ফায়ার সার্ভিসকে ফোন দেয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে এসে আগুন নেভানোর কাজ শুরু করে।

তবে আগুন নিয়ন্ত্রণে আসার আগেই ১১টি দোকানের সমস্ত মালামাল পুড়ে ছাই হয়ে যায়। ১৫টি দোকানের আসবাবপত্র, টিনসহ দোকানে থাকা নগদ অর্থ ও মালামাল পুড়ে যায়। ক্ষতিগ্রস্ত দোকানের মধ্যে কীটনাশক, মুদি দোকান, টি-স্টল, পোশাক, ফল, সেলুন এবং জুয়েলারী দোকান রয়েছে।

এ বিষয়ে বাগমারা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন ম্যানেজার মেহেদী হাসান বলেন, মূলত বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। খবর পাওয়ার সঙ্গে সঙ্গে দ্রুত ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে যায়। দীর্ঘ ৪৫ মিনিটের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। তবে এর মধ্যেই ১৫টি দোকানের সমস্ত মালামাল পুড়ে যায়। অগ্নিকান্ডে প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে বলেও জানান তিনি।

বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল ইসলাম বলেন, অগ্নিকাণ্ডের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। বাজারের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত কারো কোনো অভিযোগ পাওয়া যায়নি।

আরপি/ এসএইচ ১১



আপনার মূল্যবান মতামত দিন:

Top