রাজশাহী সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১

বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার পেলেন কৃষি কর্মকর্তা শফিকুল


প্রকাশিত:
১৩ অক্টোবর ২০২২ ০৫:১০

আপডেট:
১৩ অক্টোবর ২০২২ ০৫:১৪

ফাইল ছবি

পরিবেশবান্ধব প্রযুক্তি, উদ্ভাবন ও ব্যবহার ক্যাটাগরিতে অসামান্য অবদানের জন্য বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার পেয়েছেন রাজশাহীর পবা উপজেলার কর্মকর্তা শফিকুল ইসলাম। এবছর কৃষি ক্ষেত্রে উল্লেখযোগ্য ও অনুকরণীয় অবদানে ১৪২৫-১৪২৬ বঙ্গাব্দের জন্য বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার পাচ্ছেন ৪৪ ব্যক্তি ও প্রতিষ্ঠান। ১৪২৫ বঙ্গাব্দের জন্য ১৫ এবং ১৪২৬ বঙ্গাব্দের জন্য ২৯ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে বঙ্গবন্ধু কৃষি পুরস্কার দেওয়া হবে। এর মধ্যে রাজশাহীর পাঁচ ব্যক্তি-সংস্থা এ পুরস্কার গ্রহন করবেন।

শফিকুল ইসলাম ছাড়াও রাজশাহীতে আরও চারজন বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার পাবেন। তারা হলেন, বাণিজ্যিকভিত্তিক খামার স্থাপনে রৌপ্যপদক পাচ্ছেন রাজশাহী গোদাগাড়ীর মো. মনিরুজ্জামান মনির।

কৃষি গবেষণায় রাজশাহীর তানোরের নুর মোহাম্মদ ও পরিবেশবান্ধব প্রযুক্তি উদ্ভাবন/ব্যবহার ক্যাটাগরিতে রাজশাহীর পুঠিয়ার মোছা. পূর্ণিমা বেগমকে দেয়া হবে ব্রোঞ্জপদক। আর প্রতিষ্ঠান ক্যাটাগরিতে পদক পাচ্ছে প্যারামাউন্ট এগ্রো লিমিটেড।

কৃষিক্ষেত্রে উল্লেখযোগ্য ও অনুকরণীয় অবদান রাখায় ১৪২৫ ও ১৪২৬ বঙ্গাব্দের জন্য বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার প্রদান করা হচ্ছে। ১৪২৫ বঙ্গাব্দের জন্য ১৫ এবং ১৪২৬ বঙ্গাব্দের জন্য ২৯ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে বঙ্গবন্ধু কৃষি পুরস্কার দেওয়া হচ্ছে।

বুধবার (১২ অক্টোবর) সকাল ১০টায় রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে পুরস্কারপ্রাপ্তদের হাতে তুলে দেওয়া হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।

এর আগে গত মঙ্গলবার (১১ অক্টোবর) আয়োজিত সংবাদ সম্মেলনে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এ তথ্য জানান।

পুরস্কারপ্রাপ্তদের সনদপত্র, পদক ও নগদ অর্থ দেওয়া হবে। স্বর্ণপদক প্রাপ্তরা এক লাখ টাকা, রৌপ্যপদক প্রাপ্তরা ৫০ হাজার টাকা ও ব্রোঞ্জপদক প্রাপ্তরা ২৫ হাজার টাকা নগদ পাবেন।

আরপি/ এসএইচ ০৯



আপনার মূল্যবান মতামত দিন:

Top